রাবি শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

রাবি প্রতিনিধি:
ছাড়পত্র না নিয়ে বিদেশ যাওয়ার ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গত বুধবার (০৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্বিবদ্যালয়ের ৫১১ তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। অভিযুক্ত শিক্ষকের নাম উম্মে হাবীবা জেসমিন। তিনি বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলামকে তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক একরামুল ইসলাম ও সাদিকুল ইসলাম, মনোবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মাহবুবা কানিজ কেয়া।

জানতে চাইলে সিন্ডিকেট সদস্য অধ্যাপক একরামুল ইসলাম বলেন, অভিযুক্ত শিক্ষক ২০১৪ সাল থেকেই দেশের বাইরে অবস্থান করছে। ছুটি নিয়েছি কি নেয়নি এটাও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। আমরা এ বিষয়ে তদন্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তদন্ত প্রতিবেদন জমা দিব। তারপর বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য অধ্যাপক সুলতানুল ইসলাম বলেন,’বিদেশ যেতে হলে প্রথমে এনওসি নিতে হয়, তারপর ছাড়পত্র নিতে হয়। ওই অধ্যাপিকা ছাড়পত্রটা নেননি,এমন অভিযোগ ছিলো গতকালকের মিটিংয়ে। এরই প্রেক্ষীতে বিষয়টি তদন্ত করার জন্য কমিটি গঠন করা হয়েছে।’

সানশাইন/১০ ফেব্রুয়ারি/এলএইচ


প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২ | সময়: ৬:৪৮ অপরাহ্ণ | সুমন শেখ