Daily Sunshine

রাবির রোকেয়া হলে করা হবে মানসিক স্বাস্থ্য কর্নার

Share

রাবি প্রতিনিধি:
শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের উন্নতির লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রোকেয়া হলে মানসিক স্বাস্থ্য কর্নার করা হবে। বুধবার (১২ জানুয়ারি) দুপুরে এক আলাপকালে এ তথ্য জানায় হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জয়ন্তী রানী বসাক।

হল প্রাধ্যক্ষ বলেন, বর্তমানে অধিকাংশ নারী শিক্ষার্র্থীরা প্রায়ই বিষাদগ্রস্থ থাকে। নানান বিষয়ে তারা হতাশায় ভোগে। হলে প্রায়ই এমনটি লক্ষ্য করা যায়। আমরা তাদের অনেককে আমাদের সাধ্যমত নির্দেশনা সেবা প্রদান করি। মেয়েরা অনেকে বিশ্ববিদ্যালয়ের মানসিক স্বাস্থ্য কেন্দ্রে যেতে ইতস্ত বোধ করে। এসব দিক বিবেচনায় আমরা হলেই মানসিক স্বাস্থ্য কর্নার করার পরিকল্পনা হাতে নিয়েছি। সে কর্নারে শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের উন্নতির লক্ষ্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

ড. জয়ন্তী রানী বসাক আরও বলেন, মানসিক স্বাস্থ্য কর্নারের পাশাপাশি হলে বঙ্গবন্ধু কর্নারও করা হবে। এছাড়া হলের লাইব্রেরীকে আরও সমৃদ্ধ করতে চাই। পাশাপাশি গর্ভবতী শিক্ষার্থীদের জন্য হলের এক ব্লকের কিছু রুম বরাদ্দ দেওয়াসহ তাদের ভালো গাইনী চিকিৎসক দ্বারা সপ্তাহে একবার করে চেক আপ করার পরিকল্পনাও হাতে নিয়েছি।

শিক্ষার্থীদের বিভিন্ন দাবির প্রেক্ষিতে হল প্রাধ্যক্ষ বলেন, হলে দায়িত্ব নেওয়ার পর থেকেই ইন্টারনেট সহজলভ্য করতে হলে ১৬টি নতুন ওয়াইফাই রাউটার স্থাপন করা হয়েছে। খুব শীঘ্রই আরও ২০টি রাউটার স্থাপন করা হবে। হলকে সুন্দর ও দৃষ্টিনন্দন করতে হলের বিভিন্ন ব্লকে সংস্কার কাজ করা হচ্ছে, এরপরে হলের চতুর্দিকে নতুন রঙ করাসহ হলে নতুন নামফলক লাগানো হবে। হলের ডাইনিং এবং ক্যান্টিনের কর্মচারীদের ব্যবহার নিয়ে শিক্ষার্থীদের অভিযোগ থাকায় এগুলোকে সিসিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে। পাশাপাশি ডাইনিংয়ে তরকারির আইটেম বৃদ্ধি করা হয়েছে।

এছাড়া শিক্ষার্থীদেরকে রোকেয়া সম্পর্কে জানাতে হলে বিভিন্ন বই রাখাসহ তাকে নিয়ে বিভিন্ন সময় রচনা প্রতিযোগীতার আয়োজন করা হবে বলে জানান হলটির আবাসিক শিক্ষিকা ড. ফেরদৌস আক্তার। এসময় হলটির সহকারী রেজিস্ট্রার প্রণব কুমার বিশ্বাসসহ হলের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সানশাইন/১২ জানুয়ারি/এলএইচ

জানুয়ারি ১২
২৩:১৬ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ