Daily Sunshine

রাবির মেধাবীদের শহীদ কামারুজ্জমান এন্ড জাহানারা ফাউন্ডেশনের বৃত্তি ও সম্মাননা প্রদান

Share

সানশাইন ডেস্ক :রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘শহীদ কামারুজ্জামান এন্ড জাহানারা ফাউন্ডেশন’ বৃত্তি ও সম্মাননা প্রদান এবং ‘মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

আজ রোববার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ কামারুজ্জামান এন্ড জাহানারা ফাউন্ডেশনের চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ।

অনুষ্ঠানে শহীদ কামারুজ্জামান এন্ড জাহানারা ফাউন্ডেশন থেকে বিশ্ববিদ্যালয়ের পাঁচজন শিক্ষার্থীকে বৃত্তির চেক ও সম্মাননা প্রদান করেন সিটি মেয়র লিটন । বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেকে প্রতি মাসে ৩ হাজার করে টাকা আগামী চার বছর পাবে ।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলো, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের জিন্নাত মামদুহা ইমু, আইন বিভাগের সম্পৃক্তা রায়, অর্থনীতি বিভাগের অনু খাতুন, মনোবিজ্ঞান বিভাগের আজমির জাহান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোঃ জাহিদুল ইসলাম

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে মেয়র লিটন বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনা নিয়ে তৃণমূল পর্যায়ে মানুষের কাছে পৌছে দিতেন জাতীয় চার নেতা। তাঁরা দেশপ্রেমে মানুষের কল্যানে এতোটায় ব্যস্ত ছিলেন যে, আমরা যারা জাতীয় চার নেতার পরিবারের সদস্যরা আছি, তারা বাবাদের তেমন কাছে পেতাম না।

‘অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের অনুপ্রেরণা দিতে আমার বাবা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান ও মা মরহুমা জাহানারা জামানের নামে ফাউন্ডেশন থেকে শিক্ষাবৃত্তি প্রদানের ব্যবস্থা করেছি। এবার ১মবার বৃত্তি প্রদান করা হলো। আগামীতে প্রতি বছর বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত শিক্ষার্থীদেরকে এই বৃত্তি প্রদান করা হবে ।

জানুয়ারি ০২
১৮:১১ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]