নোবিপ্রবির ৯৭ শিক্ষার্থী বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপের জন্য মনোনীত 

রিয়াদুল ইসলাম, নোবিপ্রবি প্রতিনিধি:জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ২০২১-২২ এর জন্য মনোনীত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৯৭ জন শিক্ষার্থী।আজ শুক্রবার (৩১ডিসেম্বর ) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে  মোট ২৪৮৮ জনের তালিকা প্রকাশ করা হয়।এদের মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে ৮৮৮ জন, খাদ্য ও কৃষি বিজ্ঞান ক্যাটাগরিতে ৮৮২ জন,  জীব ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে ৬৭৬ জন এবং নবায়ন ক্যাটাগরিতে ৪২ জন মনোনীত হয়েছেন।
নোবিপ্রবি থেকে ফেলোশিপপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন- ফার্মেসি বিভাগের ২৪ জন, অণুজীববিজ্ঞান বিভাগের ২৩ জন,এপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫ জন,বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৯ জন, ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশন সায়েন্স বিভাগের ৯ জন, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের ৮ জন, ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের ৬ জন,এপ্লাইড ম্যাথম্যাটিকস বিভাগের ৩ জন।
নোবিপ্রবি থেকে ফেলোশিপপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে ২৬ জন, খাদ্য ও কৃষি বিজ্ঞান ক্যাটাগরিতে ৬ জন এবং  জীব ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে ৬৫ জন মনোনীত হয়েছেন।প্রত্যেকে গবেষণার জন্য বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে ৫৪০০০ টাকা করে পাবেন।
উল্লেখ্য, ১৯৭৭-১৯৭৮ অর্থ বছর থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ প্রবর্তন করা হয়েছে। পাবলিক বিশ্ববিদ্যালয়/গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত/গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি এবং পোস্ট-ডক্টরাল পর্যায়ের ছাত্র-ছাত্রী/গবেষকদের এই অনুদান দেওয়া হয়।.

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২১ | সময়: ৮:৪০ অপরাহ্ণ | সুমন শেখ

আরও খবর