Daily Sunshine

নবীনদের বরণ করে নিল রাবি রিপোর্টার্স ইউনিটি

Share

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে ক্যাম্পাসের সাংবাদিক সংগঠন রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাকসু ভবনে অবস্থিত সংগঠনটির নিজ কার্যালয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নবীনদের বরণ করা নেওয়া হয়।

অনুষ্ঠানের শুরুতে নবীনদের উদ্দেশ্য মানপত্র পাঠ করেন সংগঠনটির অভ্যর্থনা ও সাংস্কৃতিক সম্পাদক মারজিয়া আকতার।

এরপরে সংগঠনটির সাধারণ সম্পাদক ওয়াসিফ রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য দেন রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মর্তুজা নূর, উপদেষ্টা আরাফাত রহমান ও অন্তর রায় প্রণব এবং সাবেক সহ-সভাপতি হারুন-অর-রশিদ।

সংগঠনটির সভাপতি রাশেদ শুভ্র’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় এমন একটা জায়গা যেখানে সকল শিক্ষার্থীর মুক্তচিন্তা চর্চার সুযোগ রয়েছে। সাংবাদিকতা তার অন্যতম একটি মাধ্যম। কেননা সাংবাদিকরা তাদের সুক্ষ্ম দৃষ্টির মাধ্যমে ক্যাম্পাসের সমস্যাগুলো তুলে ধরার পাশাপাশি ক্যাম্পাসের দৃষ্টিনন্দন ও ভালো বিষয়গুলোও তাদের লেখনির মাধ্যমে তুলে ধরেন। শিক্ষার্থীদের মনে রাখতে হবে সবার আগে নিজের পড়ালেখা। নিজের মা-বাবা যে উদ্দেশ্যে এখানে পাঠিয়েছেন সেটি আগে স্বার্থক করতে হবে।

উপ-উপাচার্য বলেন, ক্যাম্পাসের বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার অন্যতম সংগঠন রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। যারা ক্যাম্পাসে বস্তুনিষ্ঠতার সাথে সাংবাদিকতা চর্চা করে। তোমরাই জাতির অগ্রনায়ক। এমন সংগঠনে যোগদান করে তোমাদের লেখনীর মাধ্যমে সত্য উন্মোচিত হোক। তোমাদের হাত ধরেই এই জাতি পাক নতুন দিগন্তেুর সন্ধান, এই বিশ্ববিদ্যালয়ের সুনাম ছড়িয়ে যাক পৃথিবীজুড়ে। তোমাদের হাত ধরেই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে উঠবে এমনটি প্রত্যাশা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে নবীনদের উদ্দেশ্যে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মশিহুর রহমান বলেন, তোমরা নতুন। তোমরা আগে এ বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সকল সংগঠন সম্পর্কে জান। তারপর যে সংগঠনে সম্পৃক্ত হতে মন চাইবে সম্পৃক্ত হবা। তোমাদের মধ্যে যাদের সাংবাদিক হওয়ার ইচ্ছা তারা অবশ্যই সাংবাদিক সংগঠনে যোগদান করবা৷ এর মাধ্যমে তোমাদের যেমন হাতে কলমে চর্চা হবে অন্যদিকে তোমরাও নিজেকে সাংবাদিক হিসেবে পরিচিত করাতে পারবা।

সবশেষে রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাশেদ শুভ্র’র সমাপনী বক্তব্য ও নবীনদের অনুভূতি শোনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সংগঠনটির সাবেক ও বর্তমান কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সানশাইন/২৮ ডিসেম্বর/এলএইচ

ডিসেম্বর ২৮
১৬:৫৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ