Daily Sunshine

জানুয়ারি মাসেই রাবি ছাত্রলীগের নতুন কমিটি

Share

সানশাইন ডেস্ক :প্রতিষ্ঠাবার্ষিকীর পর আগামী জানুয়ারি মাসেই রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটি করা হবে। ২৬ ডিসেম্বর রবিবার কেন্দ্রীয় ছাত্রলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও রাবি ইউনিটের দায়িত্বপ্রাপ্ত নেতা মেহেদী হাসান তাপস এ তথ্য জানিয়েছে গনমাধ্যম কর্মীদের।

মেহেদী হাসান তাপস বলেছেন, বর্তমান প্রতিষ্ঠাবার্ষিকীর প্রস্তুতি চলছে । প্রতিষ্ঠাবার্ষিকীর প্রোগ্রাম শেষ হলেই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলে রাজশাহীতে যাবো । জানুয়ারি মাসের মধ্যেই রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি গঠন করা হবে।

এ বিষয়ে রাবি ইউনিটের আরেক নেতা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আহসান হাবীব বাপ্পী বলেন, ডিসেম্বরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের রাজশাহীতে আসার কথা ছিল । কিন্তু রাজশাহী সিটি করপোরেশনের মেয়র আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে আমাদের কাছে সময় চাওয়া হয় । এ জন্য আমরা যেতে পারিনি ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১১ ডিসেম্বর গোলাম কিবরিয়াকে সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক বছর মেয়াদি কমিটি ঘোষণা করা হয় । গঠনতন্ত্র অনুযায়ী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হয়েছে প্রায় চার বছর আগে। পড়াশোনা শেষ হয়ে যাওয়ায় আগের কমিটির অধিকাংশ নেতা ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন এখন । যারা ক্যাম্পাসে আছেন, তাদের মধ্যে অনেকের ছাত্রত্ব নেই । আবার অনেকেই এখন বিবাহিত ।

এদিকে, সম্মেলনের দাবিতে ক্যাম্পাসে মৌন মিছিল করেছে ছাত্রলীগের একাংশ । রবিবার (২৬ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দলীয় ট্রেন্ড থেকে পদপ্রত্যাশী নেতাকর্মীরা এই মৌন মিছিল বের করেন। মিছিলটি নিয়ে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করেন ।

এ সময় মিছিলে অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন- শাখা ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশী আগের কমিটির সহ-সভাপতি কাজী আমিনুল ইসলাম লিংকন, মো: মেজবাহুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মো: শাহিনুল ইসলাম সরকার, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লাহিল গালিব, উপ -ধর্মবিষয়ক সম্পাদক তাওহীদ দুর্জয় , সদস্য মিরাজ হোসেন, সোহেল রানা সাগর, লতিফ হল শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শামীম হোসেন ছাড়াও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রায় দুই শতাধিক নেতাকর্মী ।

সুত্র: ক্যাম্পাস টাইমস

ডিসেম্বর ২৭
১০:১৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]