Daily Sunshine

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধা

Share

রাবি প্রতিনিধি:
শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায় সংগঠনটির সংবাদকর্মীরা।

এর আগে, রাকসু ভবনে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির কার্যালয় থেকে শহীদ বুদ্ধিজীবী চত্বরের অভিমুখে যাত্রা শুরু করেন তারা।

পুষ্পস্তবক অর্পণ শেষে বুদ্ধিজীবীদের স্মরণে বুদ্ধিজীবী চত্বর প্রাঙ্গণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ওয়াসিফ রিয়াদের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি রাশেদ শুভ্র।

রাশেদ শুভ্র বলেন, বিজয়ের পূর্ব মুহুর্তে এদেশকে মেধা শূন্য করতে, রাষ্ট্রীয় অবকাঠামোকে পঙ্গু বানাতে পাকিস্তানি হানাদার বাহিনী, আলবদর ও রাজাকারেরা মিলিত হয়ে এদেশের সূর্য সন্তানদের রাতের আঁধারে নির্বিচারে হত্যা করে। রচনা করে পৃথিবীর ইতিহাসে এক কালো অধ্যায়। বর্তমানে এই দিবসটি ঢাকা কেন্দ্রীক হয়ে গেছে। আজ বুদ্ধিজীবী দিসব এটা জানলেও অধিকাংশ শিক্ষার্থীরা জানে না আমাদের দেশের আসলে শহীদ বুদ্ধিজীবী কারা। এ জন্য বুদ্ধিজীবীদের জীবনী আমাদের পাঠ্যবইয়ের অন্তর্ভুক্ত করতে হবে।

সভাপতি আরও বলেন, আমরা সাংবাদিক। আমরা জাতির বিবেক। আমাদের উচিত হবে লেখনির মাধ্যমে তরুণদের মাঝে মহান মুক্তিযুদ্ধে বুদ্ধিজীবীদের অবদানকে তুলে ধরা, নির্ধারিত এই একটি দিনেই নয় বরং সবসময় বুদ্ধিজীবীদের অাত্মত্যাগকে শ্রদ্ধাভরে স্মরণ করা।

কর্মসূচিতে রিপোর্টার্স ইউনিটির সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও সহ-সভাপতি আশিক ইসলাম ও মুজাহিদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদ পরাণ, অর্থ সম্পাদক আসিফ আহম্মেদ দিগন্ত, প্রচার ও প্রকাশনা সম্পাদক লাবু হক, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মারুফ হাসান, ক্রিড়া সম্পাদক মিনহাজ আবেদিন, সমাজকল্যাণ সম্পাদক তানভীর তুষার, অভ্যর্থনা ও সংস্কৃতি সম্পাদক মারজিয়া আকতারসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সানশাইন/১৪ ডিসেম্বর/এলএইচ

ডিসেম্বর ১৪
১০:৫৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]