Daily Sunshine

রাবিতে ক্যারিয়ার কাউন্সিলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের উদ্বোধন

Share

রাবি প্রতিনিধি:
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ক্যারিয়ার কাউন্সিলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এই সেন্টারটির উদ্বোধন করা হয়।

শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক সচেতন বৃদ্ধি ও সমৃদ্ধির লক্ষ্যে সেন্টারটির উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, আজ স্বাধীনতার পঞ্চাশ বছরে দাঁড়িয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। কিন্তু এই বাংলাদেশ একদিনে জন্ম নেয় নি। এ স্বাধীনতা অর্জন করতে হয়েছে লাখো শহীদের রক্ত ও মা-বোনের ইজ্জতের বিনিময়ে।

তিনি বলেন, বাঙালির এই স্বাধীনতার পিছনে যে মহানায়কের অবদান রয়েছে। তিনি হলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার সংগ্রামী নেতৃত্ব ও আত্মত্যাগের বিনিময়ে বাঙালি পেয়েছে লাল সবুজের একটি পতাকা। দেশের মানুষ পাকিস্তানের শোষণ ও নিপীড়ন থেকে মুক্ত হয়ে ৫৬ হাজার বর্গমাইলের মাঝে স্বাধীনভাবে বিচরণ করতে সক্ষম হয়েছে।

উপাচার্য আরও বলেন, বঙ্গবন্ধুর কাঙ্খিত সোনার বাংলা গড়তে চাই সৎ ও দক্ষ জনশক্তি। তারই ধারাবাহিকতা রক্ষায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক দক্ষতা বৃদ্ধির পাশাপাশি তাদের আরো সচেতন করতে যাত্রা শুরু করল এই ক্যারিয়ার কাউন্সিলিং ও ডেভেলপমেন্ট সেন্টার। এটা অত্যন্ত সময় উপযোগী ও কার্যকরী পদক্ষেপ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুস সালামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্বে করেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

সানশাইন/২৬ মার্চ/এলএইচ

মার্চ ২৬
১৯:২৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত