Daily Sunshine

রাবি অধ্যাপক জাহাঙ্গীর আলমের ইন্তেকাল

Share

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এগ্রোনমী অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর আলম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। রোববার সকাল ৯ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মুত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৪ বছর। তিনি কয়েকদিন যাবৎ ফুসফুসের অসুস্থতায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা সন্তান রেখে গেছেন।

রোববার বাদ মাগরিব রাবি কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা শেষে তাঁকে বিশ্ববিদ্যালয় গোরস্থানে দাফন করা হবে।
উল্লেখ্য, অধ্যাপক জাহাঙ্গীর ১৯৭৭ সালে পাবনার ঈশ্বরদীতে জন্মগ্রহণ করেন। তিনি রাবি থেকে ফলিত রসায়নে বিএসসি ও এমএসসি এবং জাপানের কিউশু বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ২০০৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগদান দেন এবং ২০১৭ সালে অধ্যাপক পদে উন্নীত হন। তিনি প্রায় ১০টি মাস্টার্স পর্যায়ের থিসিস এবং কয়েকটি পিএইচডি থিসিস তত্ত্বাবধান করেন। তাঁর উল্লেখযোগ্যসংখ্যক গবেষণাপত্র দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে।

এদিকে অধ্যাপক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন।

সানশাইন/ম.আমি

মার্চ ২১
২৩:৩৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

করোনা উপসর্গে রাজশাহী হাসপাতালে পাঁচজনের মৃত্যু

করোনা উপসর্গে রাজশাহী হাসপাতালে পাঁচজনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে বুধবার দিবাগত রাতের বিভিন্ন সময় পাঁচজনের মৃত্যু হয়েছে।  এর মধ্যে আবুল হোসেন নামের একজন আইসিইউতে এবং ২৯ ও ৩০ নং করোনা ওয়ার্ডে মারা যান চারজন বলে জানিয়েছেন হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস। তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ৪৪ জন রোগি হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত