Daily Sunshine

ঢাবির ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

Share

স্টাফ রিপোর্টার:

২০২০-২১  সেশনে  স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার চুড়ান্ত তারিখ ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২১ মে থেকে। ভর্তির আবেদন ৮ মার্চ থেকে শুরু হবে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম বলেন, ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ মে, ‘খ’ ইউনিটের ২২ মে, ‘গ’ ইউনিটের ২৭ মে, ‘ঘ’ ইউনিটের ২৮ মে ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৫ জুন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, এবার ভর্তি পরীক্ষা হবে ১২০ নম্বরের। এর মধ্যে লিখিত ৪০ ও বহু নির্বাচনী (এমসিকিউ) ৬০ নম্বরের। আর এসএসসি ও এইচএসসি ফলের ওপর ২০ নম্বরের মূল্যায়ন থাকবে।

এর আগে ভর্তি পরীক্ষা ২১ মে শুরুর প্রস্তাব দিয়েছিল ডিনস কমিটি। মঙ্গলবার কমিটির এক বৈঠকে এ প্রস্তাব দেওয়া হয়।

সানশাইন/১৮ ফেব্রুয়ারি/এলএইচ

ফেব্রুয়ারি ১৮
১৫:২৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত