Daily Sunshine

রাবিতে সরস্বতী পূজা উদযাপিত

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যথাযোগ্য মর্যাদায় সরস্বতী পূজা উদযাপন করা হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত সরস্বতী পূজায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

পূজায় অতিথিরা উপস্থিত শিক্ষক, শিক্ষার্থী ও ভক্তবৃন্দের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন। সেখানে উপাচার্য তাঁর শুভেচ্ছা বক্তব্যে বাণী অর্চনা তথা সরস্বতী পূজার গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে উল্লেখ করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, বিদ্যা দেবী সরস্বতীর আশীর্বাদে সমাজে শিক্ষা, সাম্য ও অসাম্প্রদায়িক চেতনার আরো বিকাশ ঘটবে; সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা সমাজে সৌহার্দ্য ও সম্প্রীতির প্রসারে বন্ধনকে দৃঢ় করতে কাজ করে যাবে।

বক্তৃতা শেষে উপাচার্য উপ-উপাচার্যদ্বয় এবং অতিথিবৃন্দকে সাথে নিয়ে পূজা মণ্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন। সেখানে উপস্থিত ভক্তরা পুস্পাঞ্জলিও প্রদান করেন।

এসময় মন্দির প্রাঙ্গণে অন্যদের মধ্যে ইউজিসি সদস্য অধ্যাপক বিশ্বজিৎ চন্দ, প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান, শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন কমিটি-২০২১ এর আহ্বায়ক অধ্যাপক অমিত কুমার দত্ত ও কেন্দ্রীয় মন্দির পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক বিশ্বনাথ শিকদার, কোষাধ্যক্ষ অধ্যাপক পার্থ বিপ্লব রায়, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক হাবিবুর রহমানসহ বিশিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় মন্দির ছাড়াও রাবি স্কুলে বাণী অর্চনা অনুষ্ঠিত হয়।

সানশাইন/১৬ ফেব্রুয়ারি/এলএইচ

ফেব্রুয়ারি ১৬
১৮:০৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত