Daily Sunshine

রাবিতে মাস্টাররোল কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চাকরি স্থায়ীকরণের দাবি জানিয়ে মানববন্ধন করেছেন মাস্টাররোল কর্মচারীরা। রোববার বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে ‘মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদ’ ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে পরিষদের আহ্বায়ক মাসুদুর রহমান মাসুদ বলেন, আমাদের অনেকের চাকরির বয়সসীমা ৩০ বছর পেরিয়ে গেছে। এই দীর্ঘদিন যাবত আমরা বিশ্ববিদ্যালয়ের সেবা করে যাচ্ছি । আমরা এখনো দৈনিক মজুরি হিসেবে যে বেতন পাই, তা খুবই সামান্য। করোনা মহামারীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের অনেকের বেতন আরো কমিয়ে দিয়েছে। ফলে আমাদেরকে খুবই মানবিক জীবন যাপন করতে হচ্ছে।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে একাধিকবার বাজেট নিয়েও বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের চাকরি স্থায়ীকরণ করেনি। উল্টো আজ বিশ্ববিদ্যালয় উপাচার্য তাঁর আয়োজিত সংবাদ সম্মেলনে মাস্টাররোল কর্মচারীদের বিষয়টিকে বিতর্কিত বলে আখ্যায়িত করেছেন। যেখানে মাস্টাররোল কর্মচারীদের ৩১৮ জনের মধ্যে ৯০ জনকেই তিনি নিজে নিয়োগ দিয়েছেন। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি এবং দ্রুত আমাদের চাকরি স্থায়ীকরণের জোর দাবি জানাচ্ছি।

এ সময় মানববন্ধনে প্রায় পঞ্চাশের অধিক মাস্টাররোল কর্মচারী অংশ নেন।

 

 

সানশাইন/২৫ অক্টোবর/এসআর

অক্টোবর ২৫
২০:৩৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত