Daily Sunshine

রাবি শিক্ষার্থী রুমকি পেল বাংলা বিভাগ, সামির লাখ টাকার চেক

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আরবী বিভাগে ভর্তি হওয়া শারীরিক প্রতিবন্ধী রাজিয়া সুলতানা রুমকি বাংলা বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছেন। এদিকে আইন বিভাগের শিক্ষার্থী সামির উদ্দীনের কৃত্রিম পা সংযোজনে ও লেখাপড়ার জন্য আর্থিক এক লাখ টাকার অনুদান চেক দিয়েছেন রাজশাহী-৩ আসনের সাংসদ আয়েন উদ্দীন আয়েন।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে ছাত্রলীগের দলীয় টেন্টে রুমকি ও সামির উদ্দিনের উপস্থিতিতে সহযোগিতা করা হয়। রুমকিকে বাংলা বিভাগে ভর্তির সুযোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহান।

এর আগে গত ৩১ জানুয়ারি শারীরিক প্রতিবন্ধী রাজিয়া সুলতানা রুমকির তিনতলায় আরবী বিভাগে ক্লাস করা কষ্ট সাধ্য হয়ে লেখাপড়া থেমে যাওয়ার উপক্রম হলে বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হয়। অন্যদিকে গত ১ ফেব্রæয়ারি সামিরের কৃত্রিম পা সংযোজনের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয় সাংসদসহ বিভিন্ন সংস্থা তাদের সহযোগিতায় এগিয়ে আসেন।

জানা যায়, রাজিয়া সুলতানার এই দূর্ভোগের কথা শুনে এগিয়ে এসেছিলেন রাবি ছাত্রলীগের সহ-সভাপতি মাহফুজুর রহমান এহসান। রাজিয়ার সমস্যাটি সমাধানের জন্য সর্বাত্মক চেষ্টা করছেন তিনি। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) এ ব্যাপারে মাহফুজুর রহমান এহসান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। অপরদিকে আইন বিভাগের শিক্ষার্থী সামির উদ্দীনকে কৃত্রিম পা সংযোজনের জন্য বিভিন্ন মহলে যোগাযোগ করে তার আর্থিক সহযোগিতার ব্যবস্থা করেন।

সহযোগিতার সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, সাবেক ছাত্র উপদেষ্টা জান্নাতুল ফেরদৌস, টিএসসিসি এর পরিচালক হাসিবুল আলম প্রধান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সহ-সভাপতি এহসান মাহফুজ প্রমুখ।

সানশাইন অনলাইন/এন এ

ফেব্রুয়ারি ০৩
২১:০৩ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত