Daily Sunshine

কোটা বহালসহ ৬ দফা দাবি রাবি মুক্তিযোদ্ধা সন্তানদের

রাবি প্রতিনিধি: মুক্তিযোদ্ধা কোটা বহালসহ ছয় দফা দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আয়োজিত মানববন্ধনে তারা এসব দাবি জানান।

দাবিগুলো হলো- ১. রাজাকরসহ স্বাধীনতা বিরোধী ও তাদের বংশধরদের সরকারি সকল প্রতিষ্ঠানে চাকুরিচ্যুত ও নিয়োগের ক্ষেত্রে অযোগ্য ঘোষণা, ২. সরকারি সকল চাকুরিতে ৩০ শতাংশ কোটা বহাল, সংরক্ষণ, বিশেষ কমিশন গঠন করে শতভাগ বাস্তবায়ন, স্বাধীনতা পরবর্তী সময় থেকে বর্তমান সময় পর্যন্ত মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত পদগুলো বিশেষ নিয়োগের মাধ্যমে পূরণ, ৩. জাতির পিতা ও তার পরিবারসহ বীর মুক্তিযোদ্ধা পরিবারদের অবমাননাকারীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা, ৪.বীর মুক্তিযোদ্ধাদের সংবিধানিক স¦ীকৃতি ও পারিবারিক সুরক্ষা আইন প্রণয়ন এবং প্রয়োগ নিশ্চিত, ৫. সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযোদ্ধের চেতনা বিরোধী সকল প্রকার অপপ্রচার ও কোটা সংস্কার আন্দোলনের নামে স্বঘোষিত রাজাকার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচর্যের বাসভবনে হামলাসহ সকল প্রকার অরাজকতা সৃষ্টিকারী স্বাধীনতা বিরোধীদের যথাযথ ও দ্রæত আইনত ব্যবস্থা গ্রহণ, ৬. সরকারি চাকুরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের বয়সসীমা প্রচলিত নিয়ম অনুযায়ী আনুপাতিকহারে বৃদ্ধি ।

মানববন্ধনে বক্তারা বলেন, আজ কেন মুক্তিযোদ্ধা ও তাদের প্রজন্মদের রাজপথে নামতে হয়, ভিক্ষার ঝুলি নিয়ে এই মুক্তিযোদ্ধা ও তাদের প্রজন্ম দাড়িয়ে থাকুক এটা একটি আশ্চার্য ঘটনা। যারা মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা নিয়ে আন্দোলন করেছে তারা স্বাধীনতা বিরোধী। তাই মুক্তিযোদ্ধা কোটা পুনরায় বহাল রেখে মুক্তিযোদ্ধাদের সম্মান ফিরিয়ে দিতে হবে। বঙ্গবন্ধু যে উপহার মুক্তিযোদ্ধাদের দিয়েছে সেই উপহার ফিরিয়ে নেওয়ার অধিকার কারও নাই। তাই কোটা বহাল না করলে আমরা বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য থাকবো।

এসময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা কমান্ড রাজশাহী মহানগর ইউনিটির কমান্ডার ডা: আব্দুল মান্নান, সহকারি কমান্ডার আবুল বাশার, বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা নাজিম উদ্দিন, মুক্তিযোদ্ধা সন্তান সমন্বয় পরিষদের আহবায়ক সাফকাত মহুর বিপ্লব, মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের মুখপাত অমর শুভ প্রমুখ।

সানশাইন অনলাইন/এন এ

জানুয়ারি ২২
১৯:২১ ২০১৯

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত