Daily Sunshine

রাকসু নির্বাচন সংলাপে প্রশাসনের কমিটি গঠন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন ছাত্র সংগঠনের সঙ্গে আলোচনার জন্য প্রশাসন কমিটি গঠন করেছে। রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে সভাপতি করে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান চার সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেন।

এবিষয়ে জানতে চাইলে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, বিভিন্ন ছাত্র সংগঠনের সঙ্গে প্রাথমিক আলোচনার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির সদস্যদের নিয়ে নিবন্ধিত সংগঠনগুলোর তালিকা করে তাদের আলোচনায় আমন্ত্রণ জানানো হবে। এই সপ্তাহের মধ্যে আলোচনা শুরু হতে পারে বলে জানান তিনি।

কমিটির অন্য সদস্যরা হলেন, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, রাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ ও সহকারী প্রক্টর আবু সাঈদ মো. নাজমুল হায়দার।

জানা যায়, কমিটি প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ে নিবন্ধিত বিভিন্ন ছাত্র সংগঠনের সঙ্গে বৈঠক করবে। কমিটির সদস্যরা নিজেদের মধ্যে আলোচনা করে এই সপ্তাহের মধ্যেই বৈঠক শুরু করবে। প্রয়োজনে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে একাধিকবার বৈঠকও হতে পারে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, প্রাথমিক বৈঠক শেষ হলে আলোচনার বিষয়গুলো নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হবে। পরে উপাচার্য ছাত্র সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসবেন।

ছাত্রদলকে আমন্ত্রণ জানানো হবে কিনা এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিক আলোচনায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলকে আমন্ত্রণ জানানো হবে। কিন্তু স্বাধীনতাবিরোধী কোনো সংগঠনের সঙ্গে এবিষয়ে আলোচনা করা হবে না।

সানশাইন অনলাইন/এন এ

জানুয়ারি ২০
১৭:১৪ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত