Daily Sunshine

সজিবের চিকিৎসাসহ তিন দফা দাবি রাবি শিক্ষার্থীদের

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রবীন্দ্র ভবনের ছাদের কার্নিশ ভেঙে নিচে পড়ে আহত সজীবের চিকিৎসার ব্যয়ভার বহনসহ ৩ দফা দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে তারা এ দাবি জানান।

তাদের দাবি গুলোহলো- সজীবের উন্নত চিকিৎসার ব্যয়ভার বহন, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত এবং ঝুকিঁপূণ ভবনটি ভেঙে নতুন ভবন নির্মাণ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর রবীন্দ্র ভবনটি গত বছরের মাঝামাঝি সময়ে ঝুকিঁপূণ হিসেবে ঘোষণা করেছেন। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টিকে আমলে না নিয়ে ভবনটিতে নতুন করে চার তলা থেকে পাঁচ তলায় উন্নিত করার কাজ করছে। সজীবে যে ঘটনাটি ঘটেছে তা আমাদের কারোও ঘটতে পারতো। এর দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এড়াতে পারে না।

ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের চতুর্থ বর্ষে শিক্ষার্থী রাহবির ফারাবীর সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বিভাগের ১৪-১৫ সেশনের শিক্ষার্থী দুলাল হোসেন, আশফিক রাসেল সজিবের বন্ধু সিফাত প্রমুখ।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষাথী শওকত ওমর সজীব মঙ্গলবার রবীন্দ্র ভবনের চারতলার উত্তর-পশ্চিম কোণের ছাদ ভেঙ্গে নিচে পড়ে গুরুতর আহত হন। এতে সজিবের এক হাত-পা ও কোমড়ের হাড় ভেঙ্গে যায়। 

সানশাইন অনলাইন/এন এ

জানুয়ারি ১৬
১৯:৫৫ ২০১৯

আরও খবর