রাবির আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ

স্টাফ রিপোর্টার:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতায় ফাইন্যান্স বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ। খেলা শেষে বিজয়ী দলকে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে খেলা শুরু হয়। সেখানে ফাইন্যান্স বিভাগকে ৯ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ।

 

 

 

টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ফাইন্যান্স বিভাগ। প্রথম ইনিংসে ১৯ ওভার ৪ বলে ৮১ রানের টার্গেট দেয় তারা। জবাবে ১৪ ওভার ১ বলে ১ উইকেট হারিয়ে ৫ ওভার ৫ বল হাতে রেখেই জয়সূচক ৮২ রান তুলে নেয় শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ। খেলা শেষে চ্যাম্পিয়ন দল, রানার আপ দল এবং ২য় রানার আপ দলকে পুরস্কার তুলে দেন উপ-উপাচার্য। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ইমতিয়াজুর রহমান সোহাগ এবং ম্যাচসেরা খেলোয়াড় হয়েছেন একই দলের জাহিদ হাসান রাকিব।

 

 

 

 

 

এ সময় বিজয়ী ও রানার আপ উভয় দলকে অভিনন্দন জানিয়ে উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর বলেন, আমরা সকল বিভাগের সকল শিক্ষার্থীকে খেলাধুলায় অংশগ্রহণ করানোর চেষ্টা করছি। সবকিছুর আগে আমাদের শারীরিক এবং মানসিক সুস্থতা। তার জন্য খেলাধুলা ভীষণ প্রয়োজন। এছাড়াও তিনি সকল শিক্ষার্থীকে নিয়মিত খেলাধুলার মাঠে আসার আহ্বান জানান।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আন্তঃবিভাগ গেমস সাব-কমিটির সভাপতি ও কৃষি অনুষদের ডিন অধ্যাপক আরিফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক অধ্যাপক মো. হুমায়ুন কবীর, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ এবং বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ আলী। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দসহ প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী খেলা উপভোগ করেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪ | সময়: ৮:১৪ অপরাহ্ণ | Daily Sunshine