Daily Sunshine

রাজশাহী বিভাগে ৮০০ ছাড়ালো করোনায় আক্রান্তের সংখ্যা

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগের আট জেলায় এ পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়িয়েছে। শনিবার পর্যন্ত এ বিভাগে ৮০৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে শুক্রবারেই শনাক্ত হয়েছে ৪০ জন। শনিবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়া উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। গোটা বিভাগে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮০৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২০০ জন। বিভাগের চার জেলায় মারা গেছেন পাঁচজন। এখন হাসপাতালে ভর্তি আছেন ২৩৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রাজশাহী জেলায় এখন করোনা আক্রান্তের সংখ্যা ৫১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১১ জন। হাসপাতালে আছেন আটজন। মারা গেছেন দুইজন। চাঁপাইনবাবগঞ্জে শনাক্ত হয়েছেন ৫৪ জন। এ জেলায় আটজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে সুস্থও হয়েছেন আটজন।

বিভাগে সর্বোচ্চ ২৯৩ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন বগুড়া জেলায়। এখানে হাসপাতালে ভর্তি আছেন ৫৫ জন। আর সুস্থ হয়েছেন ২৮ জন। এ জেলায় একজন মারা গেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৭২ জন শনাক্ত হয়েছেন জয়পুরহাটে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৭০ জন। এ পর্যন্ত এই জেলায় কারও মৃত্যু হয়নি।
নওগাঁয় শনাক্ত হয়েছেন ১১৯ জন। এদের মধ্যে ৬৩ জন সুস্থ হয়েছেন। আর হাসপাতালে ভর্তি আছেন ছয়জন। নাটোরে আক্রান্ত হয়েছেন ৫৫ জন। এ জেলায় একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১০ জন। এখানে কেউ হাসপাতালে ভর্তি নেই।

বিভাগের সিরাজগঞ্জে করোনায় প্রাণ গেছে একজনের। এ জেলায় মোট ২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে তিনজন সুস্থ হয়েছেন, একজন হাসপাতালে। পাবনায় শনাক্ত ব্যক্তির সংখ্যা ৩৫। এখানে কেউ মারা যাননি। তবে একজন হাসপাতালে রয়েছেন। আর সুস্থ হয়েছেন সাতজন।

স্বাস্থ্য বিভাগের হিসাবে, করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে বিভাগে এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৩৭ হাজার ৩২৯ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন শেষ করেছেন ৩০ হাজার ৯২৮ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৫৬০ জনকে। এদের ৫০০ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষ করেছেন। চিকিৎসার জন্য ৪৬৮ জনকে আইসোলেশনে নেয়া হলেও ছাড়পত্র পেয়েছেন ৩০৭ জন।

সানশাইন/৩০ মে/এমওআর

মে ৩০
১৫:৪৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : আধুনিক ও বিজ্ঞানভিত্তিক বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্ণাঙ্গ আধুনিক ও বিজ্ঞানভিত্তিক দেশ গড়ে তুলতে তিনি একের পর এক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করে চলেছেন। উন্নত সমৃদ্ধ বাংলাদেশের জন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি তিনি দেশকে আধুনিক অবকাঠামো সমৃদ্ধ করে তুলছেন। তার হাত ধরেই বাংলাদেশ প্রবেশ করেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত