Daily Sunshine

করোনা সংক্রমণের শিকার দম্পতি গ্রামছাড়া, আশ্রয় পোল্ট্রিখামারে

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে করোনা সংক্রমিত এক দম্পতি পরিত্যক্ত একটি পোল্ট্রি ফার্মে অবস্থান করছে। উপজেলার চাঁদসিকারী গ্রামের বাড়িতে থাকতে বাধার শিকার হয়ে তারা শ্বশুরবাড়ি চাঁদসিকারী গ্রামের পরিত্যক্ত ওই খামার ঘরে মাথা গুঁজার ঠাঁয় করে নেয়। গত ২১ মে ওই দম্পতি গাজীপুর থেকে বাড়ি ফিলে তার গ্রামতাড়িত হন।

আক্রান্ত ব্যাক্তি জানান, তিনি ও তার স্ত্রী গাজিপুর থেকে ২১ মে নিজ গ্রাম চাঁদসিকারীতে আসলে তাদের বাড়িতে উঠতে বাধা দেন তার সৎ মা। তারা গ্রামবাসীরও বাধার মুখে পড়েন। বিনোদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিষয়টির সমাধান করতে ব্যর্থ হন। গ্রামে আশ্রয় না পেয়ে অবশেষে পাশের গ্রাম শ্যামপুরের বাবুপুরে শ্বশুর বাড়িতে গেলে সেখানেও গ্রামবাসীর বাধার মুখে পড়েন তারা। পরে আক্রান্ত ব্যাক্তির শ্বশুর তাদেরকে বাড়ির পাশের একটি পোল্ট্রি ফার্মে বসবাসের ব্যবস্থা করে দেন।

এদিকে গত ২৩ মে তাদের নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীরা। অবশেষে স্বামী স্ত্রীর নমুনায় করোনা পজিটিভ রিপোর্ট আসলে তাদের আশ্রয়স্থল পরিত্যাক্ত খামারটি লকডাউনের আওতায় আনা হয়। তিনি আরও জানান, মানসিকভাবে তারা ভেঙ্গে পড়েছেন। অবশ্য উপজেলা প্রশাসন, শ্যামপুর ইউপি চেয়ারম্যান ও একটি স্বেচ্ছাসেবী সংস্থা তাদের কিছু উপহার সামগ্রী পাঠিয়ে দিয়েছে।

বিনোদপুর এলাকার সেলিম নামে এক ব্যক্তি জানান, আক্রান্তরা গাজিপুর ফেরত হওয়ায় নমুনা পরীক্ষার আগেই স্থানীয়রা এবং আক্রান্ত ব্যাক্তির পরিবার তাদের গ্রামে থাকতে না দেবার বিষয়টি জানিয়ে দেয়। বাধ্য হয়ে তারা পোল্ট্রি ফার্মে আশ্রয় নেয়।
অপরদিকে আক্রান্তদের দেকভালের দায়িত্বে থাকা গ্রাম পুলিশ সেলিম জানান, আক্রান্তদের পোল্ট্রি ফার্মটি লকডাউনে রাখা হয়েছে। তারপরও গ্রামবাসী তাদের প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে স্থানান্তরের দাবী করে যাচ্ছে।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, আক্রান্তদের প্রতি স্থানীয়দের ক্ষোভের বিষয়টি তিনি শুনে স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করেছেন। স্বাস্থ্য বিভাগ তাদের নিয়মিত পরামর্শ ও ওষুধপত্রের সেবা দিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।

সানশাইন/২৯ মে/এমওআর

মে ২৯
২০:৩৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমলে সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে স্থানীয় প্রশাসন ও তৃণমূল পর্যন্ত নারীর ক্ষমতায়নের প্রসার ঘটেছে। নারী শিক্ষা নিশ্চিত করা, নারীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়ন এবং কর্মক্ষেত্র

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত