Daily Sunshine

করোনা সংকটে কর্মহীনদের পাশে থাকার প্রত্যয় ফারুক চৌধুরীর

Share

স্টাফ রিপোর্টার : করোনা মোকাবেলায় কর্মহীনদের পাশে থাকার প্রত্যয় ব্যাক্ত করেছেন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধূরী। বৃহস্পতিবার তিনি তার ফেইসবুক পেজে স্ট্যাটাস দিয়ে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কর্মহীন অভুক্ত মানুষের দ্বারে দ্বারে খাদ্য সহায়তা পৌঁছে দিবেন বলে উল্লেখ করেছেন।

ফেইসবুকে তিনি তানোর-গোদাগাড়ীবাসীর প্রতি সালাম জানিয়ে উল্লেখ করেন, করোনা ভাইরাসের মহামারি প্রাদূর্ভাবে আমরা আজ শংকিত , দুঃখ-ভারাক্রান্ত , দিশেহারা প্রায়। তারপরও আল্লাহ ভরসা আমরা পরস্পর পরস্পরের সহযোগিতায় এ দূর্যোগ সাহসের সাথে মোকাবিলা করে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসবো ইনশাআল্লাহ। সেই প্রত্যয়ে আমি এবং আমার নেতারা এলাকার অসহায়, কর্মহীন, অভুক্ত মানুষের দ্বারে দ্বারে খাদ্য সহায়তা পৌঁছে দিতে ঝুঁকি নিয়ে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ পরিবারের সদস্যদের কষ্টের কারণে হটলাইনে আমাদের সাথে যোগাযোগ করছে, আমরাও দিনে এবং রাতে তাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেবার সর্বোচ্চ চেষ্টা করছি। স্বাভাবিক জীবন ফিরে না আসা পর্যন্ত আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

তিনি সর্বসাধারণের জ্ঞাতার্থে জানান, আমাদের কাছে এসএমএস করতে গিয়ে অনেকেই বাংলা ভাষা ইংরেজি অক্ষরে লিখছেন , এতে দ্রুত ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে বিড়ম্বনায় পড়ছি। বিধায়, আমরা যাতে দ্রুত ব্যবস্থা নিতে পারি সেজন্য বাংলা ভাষা বাংলা অক্ষরে লিখতে বিশেষভাবে অনুরোধ করছি। তবে, যদি কেউ ইংরেজি অক্ষরে লিখতে চান, ভাষাটিও ইংরেজি হলে উপকৃত হবো। তাই , যারা আমাদের সঙ্গে যোগাযোগ করছেন তাদের প্রতি বিনীত অনুরোধ আপনাদের বার্তা বাংলা অথবা ইংরেজি যেকোন একটি ভাষায় লিখুন এবং অবশ্যই নাম ও পূর্ণ ঠিকানাসহ মোবাইল নম্বর দিন যেন আমরা দ্রুত আপনার নিকট পৌঁছাতে পারি।

এমপি ফারুক চৌধূরী তার স্ট্যাটাসে উল্লেখ করেন, একাত্তরে মুক্তিযুদ্ধে বিজয়ী বীর বাঙ্গালি আমরা, আবার সময় এসেছে জীবনের জন্য যুদ্ধ জয়ের। করোনা ভাইরসের মহামারির কারণে আজ আমরা জীবনের অস্তিত্ব টিকিয়ে রাখার যুদ্ধে অবতীর্ণ হয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী মমতাময়ী মানবতার নেতা শেখ হাসিনা দেশের বর্তমান সংকটময় পরিস্থিতিতে মহান আল্লাহর নিকট সাহায্য প্রার্থনার পাশাপাশি মানুষের সেবায় নিজে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন এবং রাষ্ট্রের সকল সেক্টরের দায়িত্বশীলদের সাথে নিরন্তর যোগাযোগ রক্ষার মাধ্যমে জনগনের সেবায় নিয়োজিত থাকার আহ্বান জানিয়ে আসছেন। নির্ভরতার প্রতীক, জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মত দেশের এই সংকট কালে আমরা জনপ্রতিনিধিরা প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। কিন্তু সীমিত সংখ্যক প্রতিনিধিগণের পক্ষে সীমাবদ্ধ সামর্থ্য দিয়ে কোটি কোটি অসহায় মানুষকে খাদ্য নিরাপত্তা দেওয়া কতটা সম্ভব তা বিবেচনার বিষয়। আবার দেশের এই ক্রান্তিলগ্নে বাঙালি জাতির জীবন যুদ্ধে শুধুৃমাত্র সরকারের একার পক্ষে ১৭ কোটি মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা কতটা সম্ভব তা আমরা সবাই অনুধাবন করতে পারি ।

দেশের প্রতিটি এলাকার স্বচ্ছল মানুষেরা সামর্থ্য অনুযায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দিলে এ যুদ্ধে জয় হবে ইনশাআল্লাহ। এখন প্রকৃতি আমাদেরকে সুযোগ দিয়েছে মানবতা প্রকাশ করার, অসহায় মানুষকে সহযোগীতার মাধ্যমে সৃষ্টিকর্তার নৈকট্য পাবার। তাই সকল মানুষের কাছে বিনীতভাবে অনুরোধ করছি, সামর্থ্য অনুযায়ী নিজ নিজ প্রতিবেশি , গ্রামের অথবা এলাকার মানুষদেরকে সাধ্যমত প্রয়োজনীয় সহায়তা দিন এবং বেঁচে থাকার জন্য পরামর্শ, সাহস, সহমর্মীতা ও ভালবাসা দিয়ে সহযোগীতা করুন। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় করোনা সংকট জয় করে আমাদের প্রিয় মাতৃভূমি প্রানবন্ত হয়ে উঠবে এবং আবার উন্নয়নের ধারাবাহিকতায় সোনার বাংলা বিনির্মিত হবে, ইনশাআল্লাহ।

সানশাইন/১৬ এপ্রিল/এমওআর

এপ্রিল ১৬
১২:৫৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত