Daily Sunshine

রাবি শিক্ষকদের একদিনের বেতন পাবেন কর্মহীনরা

Share

রাবি প্রতিনিধি: করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়াতে একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দেওয়ার ঘোষণা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা। শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

আশরাফুল ইসলাম বলেন, দেশের এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানো যায় কিনা এই মর্মে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কয়েকজন সদস্য ২৬ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আলোচনা করে। সেখান থেকে সিদ্ধান্ত নেওয়া হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা যদি তাদের বেতনের একদিনের সমপরিমাণ অর্থ দেয় তাহলে সহজেই অসহায় মানুষের পাশে দাঁড়ানো যায়।

আশরাফুল আরও বলেন, দেশের করোনা পরিস্থিতির কারণে সভা-সমাবেশ নিষিদ্ধ থাকায় গত ৩০ মার্চ বিভিন্ন বিভাগের সভাপতি ও ইন্সটিটিউটের পরিচালকে এই মর্মে বার্তা পাঠানো হয়। তারা বিভাগের শিক্ষকদের সাথে আলোচনা করেন। অনেকেই দিতে রাজি হয়েছে। ৩০ মার্চ বেশ কয়েকটি বিভাগ তাদের সহযোগিতা পাঠায়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আরও বলেন, বর্তমান করোনা পরিস্থিতির উপর ভিত্তি করে একদিনের বেতনের সমপরিমাণ অর্থ ধার্য করা হয়েছে। এমনও হতে পারে আমরা আবার সংগ্রহ করবো। প্রতিদিনই দু-চারটা ডিপার্টমেন্ট তাদের সাহায্য পাঠাচ্ছে। সব মিলিয়ে খুব ভালো সাড়া পাচ্ছি। যখন আমাদের ফান্ড সংগ্রহ শেষ হবে তখন জানাবো আমরা এই অর্থ কোথায় দিবো।

শিক্ষক সমিতির এমন উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা বিভিন্ন সময় দেশের ক্রান্তিকালে সব সময় অসহায়দের পাশে ছিলো। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে শিক্ষক সমিতি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এক দিনের বেতন প্রদানে ইচ্ছাপোষণ করেছেন। আমি ব্যক্তিগতভাবে এরূপ সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছি।

সানশাইন/০৩ এপ্রিল/এমওআর

এপ্রিল ০৩
১৯:২৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত