Daily Sunshine

রিক্সা চালক ও হিজড়াদের মাঝে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির খাদ্যসামগ্রী বিতরণ

Share
স্টাফ রিপোর্টার : মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির উদ্যোগে হতদরিদ্র রিক্সা চালক ও  হিজড়াদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার  সকালে রাজধানীর মিরপুর বিআরটি এর পিছনে রিক্সা চালক অসহায়,দরিদ্র, খেটে-খাওয়া জনসাধারণ ও হিজড়াদের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
এ সময় শতাধিক অসহায় পরিবারের মাঝে ৫ কেজি করে চাল, ১ কেজি ডাল,১কেজি তেল,২ কেজি আলু ও সাবান বিতরণ করা হয়েছে।  সংস্থার ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন মুন্না,সহকারী পরিচালক আরিফুর রহমান, জেসমিন আক্তার সুমন মিয়া,জনিসহ সংস্থার অন্যান্য নেতৃবৃন্দ বিতরণ কর্মসূচীতে অংশ নেয়। সংস্থার পক্ষ হতে বিভিন্ন জেলা শাখায় এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন মুন্না।
মুন্না বলেন প্রাণঘাতী (কভিড ১৯) করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। করোনা পরিস্থিতিতে সবকিছুই থমকে গেছে, থমকে গেছে মানুষের রুটি-রুজির মাধ্যমও। এতে সবচেয়ে বেশি কষ্টে আছে সমাজের নিম্নআয়ের খেটে-খাওয়া মানুষেরা। কর্মহীন এসব মানুষের কিছুটা কষ্ট লাঘবে সংস্থার পক্ষ হতে এই উদ্যোগ নিয়েছি।
এসময় তিনি খাদ্যসামগ্রী নিতে আসা সকলকে অতিপ্রয়োজনীয় কারন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়া, মাস্ক ব্যবহার করা ও নিয়মিতভাবে সাবান বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে আহ্বান জানান। তিনি আরো বলেন সরকার বা কারোরই একার পক্ষে দুর্যোগ মোকাবেলা করা সম্ভব নয় তাই সমাজের বিত্তবানদের প্রতি এসব ছিন্নমূল ও অসহায়  মানুষদের সহায়তায় এগিয়ে আসার অনুরোধ জানানো হয়।
সানশাইন/৩১ মার্চ/এমওআর
মার্চ ৩১
২০:২৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সুস্থ্য বাংলাদেশ বিনির্মাণে বাজেটে উচ্চহারে তামাকের করারোপ জরুরি

সুস্থ্য বাংলাদেশ বিনির্মাণে বাজেটে উচ্চহারে তামাকের করারোপ জরুরি

শরীফ সুমন : দীর্ঘ ২৩ বছর ধরে ৩১ মে নতুন নতুন প্রতিপাদ্যে বাংলাদেশে সরকারি-বেসরকারিভাবে পালিত হয়ে আসছে বিশ্ব তামাকমুক্ত দিবস। তামাক ব্যবহারের ভয়াবহতা তুলে ধরে এটি সেবন থেকে বিরত থাকতে প্রতিবছর আহ্বান জানানো হচ্ছে। তবে এই আহ্বানে কয়জন তামাকসেবীই বা সাড়া দেয়? দেশে প্রতিবছর তামাকজনিত রোগে লাখ লাখ মানুষ আক্রান্ত

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত