Daily Sunshine

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত চাল পেলেন দুর্গাপুরের ৩ হাজার দুই’শ পরিবার

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর : রাজশাহীর দুর্গাপুরে হোম কোয়ারেন্টাইনের আওতায় থাকা ৩ হাজার দুই’শ অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। সরকারের ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের তদারকির মাধ্যমে মোট ৩২ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।

 

শনিবার সকাল থেকে উপজেলার ৭ ইউনিয়ন ১টি পৌরসভায় বসবাসকারী অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে এ চাল বিতরণ শুরু হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা নিজেও অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে এ চাল বিতরণ করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসাইনসহ স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা জানান, দেশজুড়ে সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার কারণে অসহায় ও দরিদ্র মানুষ সরকারি বিধি নিষেধ মানতে গিয়ে কিছুটা খাদ্যসংকটে পড়েন। এ কারণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওইসব পরিবারের মাঝে ১০ কেজি করে চাল সহায়তার প্রতিশ্রুতি দেন।

 

এরপর সরকারের ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় হতে জেলা প্রশাসনের মাধ্যমে পাওয়া ৩২ মেট্রিক টন চাল দুর্গাপুর উপজেলার ৭ ইউনিয়ন ও একটি পৌরসভায় বসবাসকারী ৩ হাজার ২’শ অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ১০ করে বিতরণের কার্যক্রম শনিবার সকাল থেকে শুরু হয়েছে। ইউএনও মহসীন মৃধা আরো জানান, ৩৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারের তরফ থেকে দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সবাইকে নিজ নিজ বাসায় অবস্থান করতে বলা হয়েছে। এই সময় দিন এনে দিন খাওয়া মানুষকে সহায়তা করতে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন। সাধারণ ছুটির মেয়াদ আরও বাড়লে সরকারি সহায়তা আরো বাড়ানো হবে বলেও জানান তিনি।

সানশাইন/২৯ মার্চ/এমওআর

মার্চ ২৯
১৩:০৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

আবুল কালাম মুহম্মদ আজাদ: বিমানের এক সহযাত্রী বারবার মুখের দিকে তাকাচ্ছিলেন। তখন সাখাওয়াত হোসেনের সুপৌরুষ গড়ন। নেমেই সহযাত্রীটি পরিচিত হওয়ার জন্য হাত বাড়ালেন। তিনি একজন চলচ্চিত্র পরিচালক। তাঁর সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিলেন। তখন সাখাওয়াত হোসেন কৃষি ব্যাংকের ব্যবস্থাপক। তাঁর ঝোঁক টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপনার দিকে। এ জন্য মাঝে মধ্যে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত