Daily Sunshine

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত চাল পেলেন দুর্গাপুরের ৩ হাজার দুই’শ পরিবার

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর : রাজশাহীর দুর্গাপুরে হোম কোয়ারেন্টাইনের আওতায় থাকা ৩ হাজার দুই’শ অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। সরকারের ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের তদারকির মাধ্যমে মোট ৩২ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।

 

শনিবার সকাল থেকে উপজেলার ৭ ইউনিয়ন ১টি পৌরসভায় বসবাসকারী অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে এ চাল বিতরণ শুরু হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা নিজেও অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে এ চাল বিতরণ করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসাইনসহ স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা জানান, দেশজুড়ে সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার কারণে অসহায় ও দরিদ্র মানুষ সরকারি বিধি নিষেধ মানতে গিয়ে কিছুটা খাদ্যসংকটে পড়েন। এ কারণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওইসব পরিবারের মাঝে ১০ কেজি করে চাল সহায়তার প্রতিশ্রুতি দেন।

 

এরপর সরকারের ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় হতে জেলা প্রশাসনের মাধ্যমে পাওয়া ৩২ মেট্রিক টন চাল দুর্গাপুর উপজেলার ৭ ইউনিয়ন ও একটি পৌরসভায় বসবাসকারী ৩ হাজার ২’শ অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ১০ করে বিতরণের কার্যক্রম শনিবার সকাল থেকে শুরু হয়েছে। ইউএনও মহসীন মৃধা আরো জানান, ৩৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারের তরফ থেকে দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সবাইকে নিজ নিজ বাসায় অবস্থান করতে বলা হয়েছে। এই সময় দিন এনে দিন খাওয়া মানুষকে সহায়তা করতে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন। সাধারণ ছুটির মেয়াদ আরও বাড়লে সরকারি সহায়তা আরো বাড়ানো হবে বলেও জানান তিনি।

সানশাইন/২৯ মার্চ/এমওআর

মার্চ ২৯
১৩:০৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমলে সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে স্থানীয় প্রশাসন ও তৃণমূল পর্যন্ত নারীর ক্ষমতায়নের প্রসার ঘটেছে। নারী শিক্ষা নিশ্চিত করা, নারীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়ন এবং কর্মক্ষেত্র

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত