Daily Sunshine

তানোরের মুণ্ডুমালায় হঠাৎ কুকুরের মড়ক

Share

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি: করোনা ভাইরাসের আতঙ্কে স্তব্ধ দেশ। বন্ধ হয়েছে স্কুল, কলেজ দোকান-পাট। প্রশাসনের তৎপরতাই করোনা থেকে বাচতে মানুষ এখন ঘধরমূখি। প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছে না কেউ। গ্রামেও এর প্রভাব পড়েছে।

এমন সময় রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডুমালায় পৌর এলাকায় হঠাৎ করে মরতে শুরু করেছে কুকুর। গত কয়েক দিনে মুণ্ডুমালা পৌর এলাকায় ৫টি কুকুর মরে থাকতে দেখা যায়।

মুণ্ডুমালা বাজারের হোমিও চিকিৎসক ডা. হাসান আলীর বাড়ি পিছন দিকে মঙ্গলবার দুইটি কুকুর মরে থাকতে দেখে পৌর মেয়রকে খবর দেন এলাকাবাসী। পরে মেয়রের নির্দেশে কুকুর দুইটিকে গর্ত করে মাটি চাপা দেওয়া হয়।

পরের দিন বুধবার মুণ্ডুমালা পৌর এলাকার জগদিসপুর গ্রামে একটি কুকুর মারা যায়। এ কুকুর মারা যাওয়ার ঘটনায় স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক দেখা দেয়। এছাড়াও আরো তিনটি কুকুর মারা যাওয়ার খবর রয়েছে পৌর মেয়রের কাছে।

মুণ্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী বলেন, গত কয়দিনে পৌর এলাকায় প্রায় ৫টি কুকুর মারা গেছে। আমরা মরা কুকুরগুলোকে বেশি গর্ত করে পুতে ফেলেছি। এছাড়াও প্রতিটি ওয়ার্ডে জিবানূনাশক স্প্র্রে ছিটানোর কাজ চলছে। হ্যান্ডগ্লোভস ও মাস্ক বিতরণ করা হচ্ছে।
তিনি আরো বলেন,করোনা আতঙ্কের মধ্যে এসব কুকুর একের পর এক মারা যাওয়া ঘটনায় আমাদের চিন্তার ফেলেছে। মানুষকে আতঙ্ক না হওয়ার জন্য বলা হচ্ছে।

তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, কুকুর মারা যাওয়ার বিষয়টি তাকে কেউ জানায়নি। তবে প্রাণীসম্পদ অফিসকে এখনি মারা যাওয়া কুকুর গুলোর বিষয়ে অনুসন্ধান করার নির্দেশ দেওয়া হবে। তবে কি কারনে কুকুরের মড়ক দেখা দিয়েছে তার কোনো ব্যাখ্যা মেলেনি কারো কাছে।

সানশাইন/২৬ মার্চ/ এমওআর

মার্চ ২৬
১৫:০১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত