Daily Sunshine

চায়ের চিনিই হতে পারে মৃত্যুর কারণ!

Share

সানশাইন ডেস্ক : চা পান করেন না এমন মানুষ খুব কম। নাস্তায়, ক্লান্তিতে, অফিসে, পড়ার টেবিলে, আড্ডায় ঘরে কিংবা বাহিরে এককাপ চা বা কফি খাই আমরা। আর অসুস্থ ব্যক্তি ব্যতিত চিনি ছাড়া এই পানীয় কেউ পান করেন না। এভাবে প্রতিদিন বেশ কয়েক চামচ চিনি আমরা খাচ্ছি। যা তৈরি করতে পারে মৃত্যু ঝুঁকি।

চিনি নিয়ে সম্প্রতি এক নতুন গবেষণায় এমন তথ্য উঠে আসে। ইউনিভার্সিটি অব ক্যানসাসের গবেষকেরা চিনি গ্রহণের পরে মানুষের শারীরবৃত্তীয় ও মনস্তাত্ত্বিক পরিবর্তনের তথ্য পর্যবেক্ষণ করে এমন তথ্য জানান।

গবেষণায় দেখা যায়, চিনি দিয়ে বা কৃত্রিম মিষ্টি দিয়ে তৈরি পানীয় অকাল মৃত্যুর ঝুঁকি অনেক বাড়িয়ে দিচ্ছে, কারণ এসব খাবারের কারণে হৃদরোগ ও কয়েক ধরনের ক্যান্সারের সম্ভাবনা তৈরি হচ্ছে।

মেডিকেল হাইপোথিসিস জার্নালে প্রকাশিত ওই গবেষণায় আরো দেখা গেছে, চিনি শুধু ওজন কিংবা পেটের মেদই নয়, ডেকে আনে বিষণ্ণতাকেও। তবে চা বা কফিতে পান করতে কোনো সমস্যা নেই। সমস্যা হলো এতে মেশানো চিনিকে নিয়ে।

সানশাইন/২৯ ডিসেম্বর/ রোজি

ডিসেম্বর ২৯
২০:৪২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

আবুল কালাম মুহম্মদ আজাদ: বিমানের এক সহযাত্রী বারবার মুখের দিকে তাকাচ্ছিলেন। তখন সাখাওয়াত হোসেনের সুপৌরুষ গড়ন। নেমেই সহযাত্রীটি পরিচিত হওয়ার জন্য হাত বাড়ালেন। তিনি একজন চলচ্চিত্র পরিচালক। তাঁর সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিলেন। তখন সাখাওয়াত হোসেন কৃষি ব্যাংকের ব্যবস্থাপক। তাঁর ঝোঁক টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপনার দিকে। এ জন্য মাঝে মধ্যে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত