Daily Sunshine

রাজশাহীতে জীবনানন্দ কবিতামেলা ২২ ও ২৩ নভেম্বর

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে আগামী ২২ ও ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে জীবনানন্দ কবিতামেলা। রাজশাহীর কবিদের সংগঠন ‘কবিকুঞ্জ’ অষ্টমবারের মতো এ মেলার আয়োজন করছে। নগরীর শাহ মখদুম কলেজ মাঠে এর আয়োজন করা হবে। বুধবার দুপুরে রাজশাহীর মুক্তিযুদ্ধ পাঠাগারে সংবাদ সম্মেলন করে কবিকুঞ্জের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে কবিতামেলার বিভিন্ন দিক সাংবাদিকদেরকে অবহিত করেন কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার। তিনি জানান, শুক্রবার সকালে মেলার উদ্বোধন করবেন কবি মাকিদ হায়দার। প্রধান অতিথি থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। উদ্বেধনী অনুষ্ঠানে কবিকুঞ্জ পত্রিকার মোড়ক উন্মোচন করা হবে। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে থাকবে কবিকণ্ঠে কবিতাপাঠ, ছোট গল্পপাঠ, একক ও দলীয় আবৃত্তি এবং আলোচনা।

কবিতা মেলার দ্বিতীয় দিন শনিবার প্রদান করা হবে কবিকুঞ্জ পদক। এবার কবিকুঞ্জ পদক পাবেন কবি শিবলী মোকতাদির। এছাড়া কবিকুঞ্জ ছোটকাগজ সম্মাননা পাবেন অরণী সম্পাদক কবি মাহমুদ কামাল। প্রধান অতিথি থাকবেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

কবিতামেলায় কথাশিল্পী হাসান আজিজুল হক, প্রফেসর সনৎকুমার সাহা, কবি রুবী রহমান, জুলফিকার মতিন, আসাদ মান্নান, বজলুল করিম বাহার, শোয়েব শাহরিয়ার, সরোজ দেব, কথাশিল্পী মামুন হুসাইন, জাকির তালুকদার, ফারুক মাহমুদ, তাহমিনা কোরাইশি, মফিদা আকবর, ওপার বাংলার কবি জয়ন্ত বাগচী, নীহার রঞ্জন সেনগুপ্ত, শান্তিময় মুখোপাধ্যায়, অলোক বিশ্বাস, আয়েশা খাতুন, শর্মিষ্ঠা বিশ্বাস, দেবারতি ভট্টাচার্য ও সত্যজিৎ বিশ্বাসহসহ দুই বাংলার খ্যাতিমান কবি ও লেখকরা অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, কবিকুঞ্জের জন্মবর্ষ ২০১২ সালেই রাজশাহীতে জীবনানন্দ স্মরণোৎসবের মধ্য দিয়ে দুই বাংলার কবিদের মিলনমেলা তথা কবিতামেলা শুরু হয়েছে। সেই থেকে প্রতিবছর এই আয়োজন করা হচ্ছে। কবিতামেলা শুধু দেশ-বিদেশের লেখক-কবিদের মিলন মেলা নয়, এটি ক্রমেই রাজশাহী মহানগরীর সাংস্কৃতিক উৎকর্ষতার পরিচয়জ্ঞাপক হয়ে উঠেছে এবং আবহমান বাংলা ও বাঙালির অসাম্প্রদায়িক শুভবাদী সাংস্কৃতিক অঙ্গিকার বহন করে চলেছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কবিকুঞ্জের উপদেষ্টা আমিনুর রহমান, সহসভাপতি বীথি মজিদা, কোষাধ্যক্ষ আলমগীর মালেক, যুগ্মসম্পাদক কামরুল বাহার আরিফ, শাহনাওয়াজ প্রামানিক সুমন, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক মনজুর রহমান, সদস্য হাসিবুল ইসলাম, নবীন ইসলাম প্রমুখ।

সানশাইন/২০ নভেম্বর/ রোজি

নভেম্বর ২০
২০:১৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

আবুল কালাম মুহম্মদ আজাদ: বিমানের এক সহযাত্রী বারবার মুখের দিকে তাকাচ্ছিলেন। তখন সাখাওয়াত হোসেনের সুপৌরুষ গড়ন। নেমেই সহযাত্রীটি পরিচিত হওয়ার জন্য হাত বাড়ালেন। তিনি একজন চলচ্চিত্র পরিচালক। তাঁর সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিলেন। তখন সাখাওয়াত হোসেন কৃষি ব্যাংকের ব্যবস্থাপক। তাঁর ঝোঁক টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপনার দিকে। এ জন্য মাঝে মধ্যে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত