Daily Sunshine

ডিজিটাল বাংলাদেশ গড়ছি, বাদ যাবে না কোনো জেলা : পলক

Share

সানশাইন ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলছি, কোনো জেলা বাদ যাবে না। কোনো অংশে যাতে কোনো জেলা বঞ্চিত না হয় সেক্ষেত্রে নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

বুধবার বিকেলে বরগুনায় শেখ কামাল আইটি সেন্টার নির্মাণের জন্য জমি দেখতে গিয়ে এসব কথা বলেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত জেলা বরগুনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তাই বরগুনার উন্নয়নের দিকে প্রধানমন্ত্রীর নজর আছে। আমরা যে ডিজিটাল বাংলাদেশ গড়ছি তা থেকে কোনো জেলা বাদ পড়বে না।

প্রতিমন্ত্রী পলক আরও বলেন, দেশের ৬৪ জেলায় শেখ কামাল আইটি সেন্টার নির্মাণ করা হবে। যেখানে হাজার হাজার তরুণ-তরুণী প্রযুক্তিনির্ভর জ্ঞানভিত্তিক কর্মসংস্থানের সুযোগ পাবে। সবার সহযোগিতা নিয়ে বরগুনার মেধাবী ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার নির্মাণ করা হবে। জমি পাওয়ার পরই নির্মাণকাজ শুরু হবে।

শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার নির্মাণের জন্য বরগুনার খেজুরতলা এলাকা এবং জেলখানা এলাকায় জমি দেখেন প্রতিমন্ত্রী পলক। পাশাপাশি বরগুনার পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শন করেন তিনি। এরপর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু ডিজিটাল হাব’র ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন- ইনফো-সরকার প্রকল্পের তৃতীয় পর্যায় প্রকল্পের পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ ও বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবির প্রমুখ।

সানশাইন অনলাইন/এন এ

সেপ্টেম্বর ২৫
১৯:০০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

সানশাইন ডেস্ক : গান নিয়েই ছিল তাঁর যত ব্যস্ততা। একটা নতুন গান করার জন্য উদগ্রীব থাকতেন। প্রচারণার জন্য কারও সঙ্গে সম্পর্ক রক্ষা নয়, গান করাটাকেই বড় কাজ বলে মানতেন তিনি। বিশ্বাস করতেন, শেষ পর্যন্ত তাঁর কণ্ঠটাকেই মনে রাখবে মানুষ। তাঁর গায়কিই মানুষকে বাধ্য করবে তাঁর কাছে ছুটে আসতে। নিজের ওপর,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত