Daily Sunshine

মোরগের ঠোকরে নারীর মৃত্যু

Share

সানশাইন ডেস্ক: অস্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলে বাড়ির পাশে মুরগির পেড়ে রাখা ডিম সংগ্রহ করতে গিয়ে সঙ্গী মোরগের ঠোকরে এক নারীর মৃত্যু হয়েছে।
অস্ট্রেলীয় সংবাদমাধ্যম এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ৭৬ বছর বয়সী ওই নারীর ময়নাতদন্তে দেখা যায়, তার বাম পায়ের নিচের দিকে মুরগির ঠোকরের চিহ্ন রয়েছে। সেখান থেকে রক্তক্ষরণের ফলে এক পর্যায়ে তিনি মারা যান।
আন্তর্জাতিক জার্নাল ‘ফরেনসিক সায়েন্স, মেডিসিন অ্যান্ড প্যাথোলজি’র আগস্ট সংখ্যায় এ ঘটনার ওপর একটি বিশ্লেষণী লিখেছেন অ্যাডেলেইড বিশ্ববিদ্যালয়ের ফরেনসিক বিশেষজ্ঞ অধ্যাপক রজার বিয়ার্ডস।
সেখানে তিনি জানান, ওই নারীর শরীরে মাত্র দুটি ক্ষতচিহ্ন পাওয়া যায়। এছাড়া আগে থেকে তার উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও শিরা ফোলার সমস্যা ছিল। যারা রক্তনালীর সমস্যায় ভোগেন পাখি বা জীবজন্তু তাদের ক্ষেত্রে যেকোনো মাত্রার বিপদ বয়ে আনতে পারে, ওই নারীর মৃত্যুকে তার একটি সতর্কতা বলে উল্লেখ করেন অধ্যাপক। ‘যাদের রক্তনালী বিষয়ক সমস্যা আছে, ছোটখাটো গৃহপালিত প্রাণীও তাদের মৃত্যুর কারণ হতে পারে, এ ঘটনা তারই নমুনা’, জানান রজার বিয়ার্ডস।

সানশাইন/০৪ সেপ্টেম্বর/ রোজি

সেপ্টেম্বর ০৪
২০:১০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত