সর্বশেষ সংবাদ :

মামার হয়ে সম্মেলনে হামলায় কাল হলো মেরাজের !

স্টাফ রিপোর্টার,বাঘা : বিতর্কিত মামার পক্ষ নিয়ে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে হামলা করায় কাল হয়ে দাঁড়লো সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজের। বৃহস্পতিবার সকালে রাজশাহীর শিরোইল এলাকা থেকে পুলিশ তাকে আটক কারার পর বিকেলে তার বিরুদ্ধে বাঘায় বিক্ষোভ মিছিল সহ কুশপুত্তলিকা দাহ এবং পথসভা করে উপজেলা ছাত্রলীগ।

বিকেল ৫ টায় উপজেলা ছাত্রলীগের কার্যালয় থেকে ছাত্রলীগ নেতা সোহাগ, নাজমুল হোসেন , জাহিদ ও সৈকতের এর নেতৃত্বে প্রায় পাঁশ শতাধিক নেতা-কর্মী মেরাজুল ইসলাম মেরাজের বিরুদ্দে মিছিল বের করে। এই মিছিলে তারা স্লোগান দেয়, মেরাজের দুই গালে জুতা মারো তালে-তালে। হই-হই রই-রই হামলাকারীরা গেলো কই। অত:পর মিছিলটি উপজেলার প্রধান-প্রধান সড়ত প্রদক্ষিন করে বঙ্গবন্ধু চত্বরে এসে মিলিত হয়।

সেখানে মেরাজ ও তার মামা বিতর্কিত নেতা আক্কাস আলীকে হুশিয়ারী দিয়ে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন ও জাহিদ। পরে মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে ফিরে এলে সেখানে মেরাজুল ইসলাম মেরাজের কুশপুত্তলিকা দাহ করা হয়।

উল্লেখ্য, গত সোমবার (২১ মার্চ) বেলা ১১ টায় বাঘার শাহদৌলা সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলা অবস্থায় জেলা আওয়ামী লীগের সদস্য ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাস আলী সভাপতি হতে না পারার অবস্থান বুঝতে পেরে দলের কেন্দ্রীয় নেতাদের সামনে সভা মঞ্চ এবং দর্শক গ্যালারী লক্ষ করে লাটি-সোটা নিয়ে চেয়ার ভাংচুর ও ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় যারা সম্পৃক্ত ছিলো তাদের মধ্যে আক্কাস আলীর আপন ভ্যাগনা ও পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজের ভুমিকা ছিলো সবচেয়ে বেশি।

পরে পুলিশ সহ সভাস্থলে উপস্থিত একই দলীয় কর্মী-সমর্থকরা আক্কাস বাহিনীকে ধাওয়া করলে তারা সেখান থেকে পালিয়ে যায়। এ ঘটনায় প্রায় ৩০ জন আহত হন। এ বিষয়ে থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। সেই মামলার দুই নম্বর আসামী ও আক্কাস আলীর সেকেন্ড ইন কমান্ড মেরাজুল ইসলামকে বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী থেকে আটক করেছে পুলিশ।

এদিকে মেরাজকে গ্রেফতারের সংবাদে খুশি হয়ে বাঘা উপজেলা ছাত্রলীগ বিকেলে তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও তার কুশপুত্তলিকা দাহ সহ মিষ্টি মুখ করে।

 


প্রকাশিত: মার্চ ২৪, ২০২২ | সময়: ৯:৫৬ অপরাহ্ণ | Daily Sunshine