সর্বশেষ সংবাদ :

ভোটার আইডিকার্ড প্রমান করে আমি বাংলাদেশের নাগরিক-ইউএনও

স্টাফ রিপোর্টার,বাঘা : “ মুজিব বর্ষের অঙ্গীকার-রক্ষা করবো ভোটাধিকার’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় রঙ্গিন বেলুন সহ শান্তির প্রতিক কবুতর উড়ানো এবং বনাঢ্য র্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে এ দিবসটি পালন করা হয়।

সকাল সাড়ে ১০ টায় উপজেলা চত্বরে নির্বাচন অফিসার মজিবুল আলমের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা। তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, আমাদের দেশে একজন মানুষের ভোটার আইডিকার্ড প্রমান করে তিনি বাংলাদেশের নাগরিক।

সভায় নির্বাহী অফিসার আরো বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এখন তথ্য প্রযুক্তির বিষয়ে উন্মুক্ত বাংলাদেশ। এমন একটি সময় ছিল, যখন একজন ব্যাক্তি দুই-বা একাধিক জায়গায় ভোট দিতে পারতো। কিন্তু এখন সে সুযোগ নেই। এখন জনগনের সেবা নিশ্চিত করার লক্ষে হাল নাগাদ ভোটার সেবা কার্যক্রম এবং জাতীয় পরিচয় পত্র প্রদান অব্যাহত রয়েছে। যা সকল ক্ষেত্রে প্রজেয্য। আর এসব ভোটারদের ডাটা বেইজ তৈরী করে সেবা দিচ্ছে বাংলাদেশ নির্বাচন কমিশন।

 

উক্ত সভায় অন্যান্যদের বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাক্ষ নছিম উদ্দীন ও সিরাজুল ইসলাম মন্টু, বাঘা উপজেলা অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক ইমরান আলী, মুক্তি যোদ্ধা জনাব আলী, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ও বাঘা প্রেস কাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান।

উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস , নারী ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, প্রকৌশলী রতন কুমার ফৌজদার, সমাজসেবা অফিসার নাফিজ শরিফ,আড়ানী ইউপি চেয়ারম্যার রফিকুল ইসলাম, আড়ানী পৌর আ’লীগের সভাপতি মতিউর রহমান মতি, সাধারষ সম্পাদক রিবন আহাম্মেদ বাপ্পি , বাঘা থানা পুলিশের প্রতিনিধি এবং উপজেলা আনসার ভিডিবি কর্মকর্তা , রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, ইমাম এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ-সহ সমাজের সুধীজন ও নতুন স্মাটকার্ড পাওয়া অসংখ্য ভোটার।


প্রকাশিত: মার্চ ২, ২০২২ | সময়: ৬:৩৭ অপরাহ্ণ | Daily Sunshine