সর্বশেষ সংবাদ :

রাজনীতির প্রধান লক্ষ্য হচ্ছে দেশের উন্নয়ন ও মানুষকে সেবা প্রদান : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর চারঘাট-বাঘা থেকে তিন-তিনবার নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, রাজনীতির প্রধান লক্ষ্য হচ্ছে দেশের উন্নয়ন এবং জনগণের সেবা করা। আমরা যারা শেখ হাসিনার কর্মী তারা সবাই এই আদর্শ লালন করি। রবিবার (২৭ ফেব্রুয়ারী) দুপুরে বাঘার আড়ানী চক সিংগা জয়গুন নেসা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আড়ানী পৌর আওয়ালী লীগের ত্রি-বাষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সম্মেলনে আব্দুল মতিন সভাপতি এবং রিবন আহাম্মেদ বাপ্পী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।

আড়ানী পৌর সভার সভাপতি শহীদুজ্জামান শাহীদ এর সভাপতিত্বে আয়োজিত সম্মেলনে শাহরিয়ার আলম বলেন, আমরা নতুন কমিটির মাধ্যমে সংগঠনকে গতিশীল করতে চাই। তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, “ বিএনপি কি বলতে পারবে,তাদের প্রধানমন্ত্রী কে হবেন’’ ? রাজনীতি সহজ জিনিষ নয়, রাজনীতি করতে হলে বুকে সাহস লাগে। বর্তমানে একাধিক মামলা নিয়ে জীবন যাপন করছেন বেগম খালেদা জিয়া। আর তাঁর সন্তান কুলাঙ্গার তারেক জিয়া কাপুরুষের ন্যায় পালিয়ে আছে দেশের বাইরে। তাদের দল থেকে ইতোমধ্যে অনেকেই পদত্যাগ করেছেন। কিন্তু লজ্জায় সেটি পত্রিকায় প্রকাশ করেননি।

শাহরিয়ার আলম আরো বলেন, যারা নৈতিক অধিকার খর্ব করে তাদের রাজনীতি করার কোন অধিকার নেই। এক সময় রাজশাহী অঞ্চলে তারেক জিয়ার বন্ধু হিসাবে পরিচিত নাদিম মোস্তফার নাম গজিয়ে ছিলো খুব জোরো-সোরে। এখন শুনতে পায়, এ অঞ্চলের অনেক ইট ভাটা মালিক এবং বালু ব্যবসায়ীরা তার কাছে টাকা পায়। তিনি বলেন, আ’লীগের উন্নয়ন দেখে বিএনপির এখন কোন-কিছুই ভালো লাগেনা। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বেঁচে থাকলে শুধু পদ্মা সেতু নয়, অনেক ব্রীজ হবে। ইতোমধ্যে বুড়িগঙ্গার উপর দিয়ে ১০ টি ব্রীজ সম্পন্ন হয়েছে। তাঁর মতে, বাঙ্গালীর ভাগ্য এবং উন্নয়ন নিয়ে যারা ছিনি-মিনি খেলেছে তারা আর কোনদিনও মাথা তুলে দাড়াতে পারবে না। যদি আ’লীগের তৃণমূল ঠিক থাকে। এ জন্য তিনি দলকে সু-সংগঠিত রাখার সার্থে সকল দ্বিধা-দ্বন্দ ভুলে দলীয় নেতাদের একত্রিত হয়ে কাজ করার আহবান জানান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আলীগের সহ সভাপতি আমজাদ হোসেন নবাব, সাইফুল ইসলাম দুলাল, যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাড: লায়েব উদ্দিন লাভলু ,মুস্তাফিজুর রহমান মানজাল, সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান, অর্থ সম্পাদক আজিজুল আলম, জেলা কমিটির সদস্য ও সাবেক বাঘা পৌর মেয়র আক্কাস আলী, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, জেলা আ’লীগের সদস্য রোকনুজ্জামান রিন্টু, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল , যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন, উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, বাঘা মাহিলা আ’লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা, রাজশাহী জেলা পরিষদের মহিলা সদস্য মালতি সরকার, জেলা ছাত্রলীগের সভাপতি শাকিবুল ইসলাম রানা প্রমুখ।

এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শিক্ষার মান উন্নয়নে মানুষের মাঝে জ্ঞানের পরিধি সৃষ্টি করার লক্ষে উপজেলার আড়ানী পৌর এলাকায় ব্যক্তি উদ্যোগে জমি দান করা জুয়েল রানাকে ধন্যবাদ জ্ঞ্যাপন করে “বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা পাঠাগার’’ স্থাপনের ফলক উন্মোচন করেন। এর আগে সকাল সাড়ে ১১ টায় তিনি বাঘা উপজেলা পরিষদের সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে সামাজিক কর্মসূচীর আওতায় রাস্তার দুই ধার লাগানো সৃজিত বাগানে সম্পৃক্ত উপকার ভোগীদের মাঝে লভ্যাংশের চেক বিতরণ করেন। এতে চারঘাট এবং বাঘা উপজেলার ২৪ জন উপকার ভোগীদের মাঝে ৯০ লক্ষ ৯২ হাজার টাকার টাকার চেক বিতরণ করা হয়। এ সভায় মন্ত্রী সকল পর্যায়ের মানুষকে গাছ লাগানোর পরামর্শ দেন।

একই সাথে মাননীয় প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত দুই উপজেলার ১৪ জন হত দরিদ্রদের মাঝে ৫০ হাজার টাকা করে নগদ অর্থ চেক হস্তান্তর করা করেন। এ সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মোহাম্মদ আমিনুল ইসলাম, বাংলাদেশ বন সংরক্ষন ও সামাজিক বন অঞ্চল বগুড়া এবং রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২২ | সময়: ৬:১৫ অপরাহ্ণ | Daily Sunshine