সর্বশেষ সংবাদ :

বাঘায় মানব কল্যান পরিষদ এর আয়োজনে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় সহিংস উগ্রবাদ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং সদস্য, ইমাম, শিক্ষক, সরকারী কর্মকর্তা ও সাংবাদিক সহ সুশীল সমাজের লোকজন নিয়ে দিনব্যাপী “সেনসিটাইজেশন ওয়ার্কশপ’’ অনুষ্ঠিত হয়েছে। দি এশিয়া ফাউন্ডেশন এর সহযোগিতায় মানব কল্যান নামে একটি বে-সরকারী সংস্থা এ সেমিনারের আয়োজন করেন।

সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বাঘার প্রান কেন্দ্রে অবস্থিত শাহদৌলা সরকারী কলেজের একটি কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে ট্রেনারের দায়িত্ব পালন করেন দি এশিয়া ফাউন্ডেশন এর সিনিয়ার প্রোগ্রাম অফিসার জয়নাল আবেদিন এবং কডিনেটর মনিরা ইয়াসমিন।

আয়োজিত সভায় সহিংস উগ্রবাদ কি, উগ্রবাদ প্রতিহত করতে কমিউনিটি পুলিশিং ফোরামের ভুমিকা, প্রকৃত ধর্মপ্রচার ও উগ্রবাদী রিক্রুটার এর মধ্যে পার্থক্য , কি ভাবে উগ্রবাদ বা সহিংসতা প্রতিহত করা যায়, ইত্যাদি বিষয় নিয়ে আলোকপাত করা হয়।

সব শেষে বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি)সাজ্জাদ হোসেন কমিউনিটি পুলিশিং কার্যক্রম সহ উগ্রবাদ প্রতিরোধে ধর্মীও নানা ব্যাখ্যা দিয়ে তাঁর মুল্যবান বক্তব্য প্রেশ করেন। তিনি বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এক শ্রেনীর উগ্রবাদীরা সব সময় নানা ইস্যুতে সহিংসতা ঘটনানোর চেষ্টা করবে। এ গুলো প্রতিহত করার দায়িত্ব আমি-আপনারা সহ সমাজের বিবেকবান মানুষের।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২২ | সময়: ৯:২১ অপরাহ্ণ | Daily Sunshine