বাঘায় পৃথক অভিযানে ২২ কেজি গাঁজা সহ আটক ৫,পলাতক ২

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় পৃথক অভিযানে ২২ কেজি সুখনা গাঁজা জব্দ করেছে পুলিশ। একই সাথে ৫ জনকে আটক করেছে। শুক্রবার সন্ধ্যা ও শনিবার দুপুরে এ অভিযান চালানো হয়। আটককৃত ৫ জনের বাড়ি উপজেলার চকরাজাপুর ইউনিয়নের পদ্মার চরাঞ্চলে । এ ঘটনায় গাঁজা সম্রাট স্বামী-স্ত্রী আব্দুস সালাম মন্ডল ও ফেরদৌসী বেগম পালিয়ে যাই।

থানা সূত্রে জানা গেছে , শনিবার(২২ জানুয়ারী) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে উপজেলার চকরাজাপুর ইউনিয়নের দাদপুর গ্রামে জামাল উদ্দিন(৫০)এর বাড়িতে হানা দেয় বাঘা থানা পুলিশ। অত:পর দুই কেজি সুখনা গাঁজা সহ জামালকে আটক করেন। জামাল উদ্দিনের পিতার নাম শিকদার আলী বলে জানা গেছে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় বাঘা থানা পুলিশের উপ-পরিদর্শক (এস.আই) মেহেদী হাসান সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার একই ইউনিয়নের পলাশী ফতেপুর গ্রামের গাঁজা সম্রাট আব্দুস সালাম(৪৫)এর বাড়িতে আভিযান পরিচালনা করেন। এ সময় তার ঘর থেকে একটি বস্তায় ২০ কেজি গাঁজা বেরিয়ে পড়ে। তখন পুলিশ আব্দুস সালামকে আটক করতে গেলে প্রতিবেশী মাদক সেবী জিয়ারুল ইসলাম(৩৭) বজলুর রহমান(৩৮) পিয়ারুল (৩৬) এবং ওয়াশিম(৩৬) পুলিশের সাথে ধস্তা-ধস্তি করলে গাঁজা সম্রাট আব্দুস সালাম ও তার স্ত্রী পালিয়ে যাই। মুহুর্তের মধ্যে সেখানে আরো কয়েকজন পুলিশ উপস্থিত হলে উল্লেখিত আসামীদের আটক করে থানায় আনা হয়।

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন জানান, আটককৃতদের নামে মাদক দ্রব্য আইনে মামলা দিয়ে তাদের প্রত্যেককে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে চরাঞ্চলের দু’জন স্কুল শিক্ষক জানান, বর্তমানে চরাঞ্চলের অনেক বাড়ির আনাচে-কানাচে অতি গোপনে গাঁজার চাষ করা হচ্ছে। পুলিশ,র‌্যাব কিংবা মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের লোকজন এসে এলাকা ভিত্তিক তল্লাশী চালালে এ গুলো জব্দ করা সম্ভব।


প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ | সময়: ৩:০৫ অপরাহ্ণ | সুমন শেখ