সর্বশেষ সংবাদ :

পিতার অভিযোগে পন্ড হলো বাক প্রতিবন্ধী মেয়ের বিয়ের স্বীকৃতি

স্টাফ রিপোর্টার,বাঘা : বাক প্রতিবন্ধী কন্যার সাথে আরেক বাক প্রতিবন্ধী ছেলের বিয়ে ঠিক করে ছিলেন কন্যার পিতা। কিন্তু সেই বিয়েতে রাজী না হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সম্পর্ক করে অপর এক বিবাহিত বাক প্রতিবন্ধী যুবকের প্রেমের টানে ঘর ছেড়েছিল প্রতিবন্ধী কন্যা ।অবশেষে থানায় অভিযোগ করে এক বছর পর সেই কন্যাকে ফেরত পেলেন পিতা।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার চাঁদপুর গ্রামের বাক প্রতিবন্ধী মেয়ে বৃষ্টি(২২)এর সাথে রাজশাহী শহরের বাসিন্দা অপর এক বাক প্রতিবন্ধী(২৫)যুবকের বিয়ের কথা প্রায় চুড়ান্ত হয়। কিন্তু এ বিয়েতে রাজী না হয়ে ঢাকায় কর্মরত অপর এক বাক প্রতিবন্ধী বিবাহিত যুবক ওয়াশিমের পেমের টানে প্রায় এক বছর পূর্বে ঘর ছাড়ে বাঘার চাঁদপুর গ্রামের প্রতিবন্ধী বৃষ্টি।

এ ঘটনায় প্রতিবন্ধী বৃষ্টির বাবা বাঘা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে ১৬ জানুয়ারি ২০২২ ভোর রাতে ঢাকা মীরপুর এলাকার শেওরাপাড়া গ্রামের একটি ভাড়া বাড়ী থেকে ঐ প্রতিবন্ধী কন্যাকে উদ্ধার করে বাঘা থানা পুলিশ। অত:পর মেয়েকে পেয়ে খুশিতে আপ্লুত হন প্রতিবন্ধী কন্যার পিতা ও তার পরিবার।

এ মামলার তদন্ত অফিসার বাঘা থানার উপ-পরিদর্শক(এস.আই) মাহাফুজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভিকটিমকে উদ্ধার করলেও তার প্রেমিক ওয়াশিমকে আটক করা সম্ভব হয়নি। তবে ঘটনাস্থল এলাকার লোকজন পুলিশকে জানিয়েছে, তারা একে-অপরকে বিয়ে করে ওই এলাকার একটি ভাড়া বাড়িতে বসবাস করছিলো।

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন জানান, একজন বাক প্রতিবন্ধী মেয়ে নিখোঁজ হওয়ার বিষয়টি পুলিশ সুপার মহাদ্বয় অবগত ছিলেন। মেয়েটি কোথায় কি অবস্থায় রয়েছে, এটি জানা পরিবারের জন্য জরুলী ছিলো । সে অর্থে অনেক পরিশ্রমের এক পর্যায় রবিবার ভোর রাতে মেয়েটিকে উদ্ধার করে বাঘা থানায় নিয়ে আসা হয়। অত:পর আমরা তাকে-তার পরিবারের কাছে হস্তান্তর করি।


প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ | সময়: ৫:১৫ অপরাহ্ণ | সুমন শেখ

আরও খবর