Daily Sunshine

মালদ্বীপে থাকা বাংলাদেশীদের সমস্যা সমাধানে পদক্ষেপ নেবে সরকার : প্রধানমন্ত্রী

Share

সানশাইন ডেস্ক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছে, মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সমস্যা সমাধানে বিশেষ করে বিমান যোগাযোগ এবং দেশে সরাসরি অর্থ পাঠানোর বিষয়ে বাংলাদেশ সরকার পদক্ষেপ নেবে ।

শুক্রবার মালে প্রবাসী বাংলাদেশীদের দেয়া কমিউনিটি সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমাদের প্রবাসী কল্যাণ ও পররাষ্ট্রমন্ত্রী আপনাদের সাথে কথা বলেছেন এবং আপনাদের সমস্ত সমস্যা জেনেছেন। তারা আমাকে এসব বিষয়ে অবহিত করেছেন। আমি দেশে ফেরার পর এ বিষয়ে যা করা দরকার তা করব।’

তিনি বলেন, বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে অর্থ বিনিময়ের ব্যবস্থা করে মালদ্বীপ থেকে অর্থ পাঠাতে বাংলাদেশীদের সমস্যা সমাধান করবে সরকার ।

দেশে সরাসরি অর্থ পাঠাতে এখানকার প্রবাসীদের ডলার কিনতে লোকসানের মুখে পড়তে হয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমি টাকা বিনিময়ের ব্যবস্থা করার ব্যবস্থা নেব।

তিনি বলেন, প্রবাসীরা যাতে বাংলাদেশী প্রবাসীদের কল্যাণে সরকার কর্তৃক প্রতিষ্ঠিত প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে মালদ্বীপ থেকে অর্থ পাঠাতে পারে সেজন্য সরকার পদক্ষেপ নেবে।

‘আমি প্রবাসী কল্যাণ ব্যাংককে যথাযথ পদক্ষেপ নিতে বলব যাতে বাংলাদেশ ব্যাংক মানি এক্সচেঞ্জের জন্য এজেন্ট নিয়োগ করে,’ বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

বিমান যোগাযোগের বিষয়ে বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মালদ্বীপের সাথে ফ্লাইট চালু করবে। আমাদের একটি লক্ষ্য রয়েছে যাতে আমাদের সরকারি এয়ারলাইন্স মালদ্বীপের সাথে তার ফ্লাইট পরিচালনা শুরু করে।’

মালদ্বীপে প্রায় এক লাখ বাংলাদেশী আছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, অনথিভুক্ত বাংলাদেশীদের বিষয়টিও মালদ্বীপ সরকারের সাথে আলোচনা হয়েছে।

তিনি বলেন, এই বিষয়ে প্রবাসী কল্যাণমন্ত্রীর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে যাতে অনথিভুক্ত বাংলাদেশীদের বৈধ করে মালদ্বীপে থাকতে কোনো সমস্যা না হয়।

তথ্য : ইউএনবি

ডিসেম্বর ২৫
০৯:৪৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ