সর্বশেষ সংবাদ :

রাজশাহী জেলায় দুইবার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসাবে পুরুস্কৃত হলেন সাজ্জাদ হোসেন

নুরুজ্জামান,বাঘা :ভালো কাজের স্বীকৃতি ও সাফল্য পুরুস্কার দেয়া হচ্ছে বাংলাদেশ পুলিশ বিভাগে। সেই ধারাবাহিকতা পূর্বের যে কোন সময়েরে চেয়ে পুলিশ প্রশাসনের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক পরিবর্তন এবং কাজ করার আগ্রহ। একই সাথে পুলিশ বিভাগে এসছে আমলুক পরিবর্তন। এদিক থেকে পর-পর দুই বার রাজশাহী জেলার নয়টি থানার মধ্যে মাদক উদ্ধার, গ্রেফতারী পরোয়ানা তামিল ও থানা এলাকার সার্বিক আইন শৃঙ্খলা নিরাপত্বায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার সুবাদে পর-পর দুইবার রাজশাহী জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ এর পুরুস্কারে ভুষিত হয়েছেন বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাস হোসেন।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, মাননীয় প্রধান মন্ত্রীর মাধ্যমে মাদককে জিরো টলারেন্স ঘোষনা সহ-উন্নত দেশের আদলে বাংলাদেশ পুলিশিং ব্যবস্থাকে বদলে দিতে তৎপর হয়েছেন বর্তমান পুলিশেরমহা-পরিদর্শক(আইজিপি)ড.বেনজির আহাম্মেদ। এ জন্য তিনি প্রতিটি জেলায়-মামলা নিস্পত্তি, পরোয়ানা তামিল, প্রসিকেশন দাখিল, মাদক উদ্ধার, পুলিশের আচারণ ও সততা, মামলার কু-উদঘাটন ইত্যাদি বিষয়ে পুলিশকে গতিশীল করার লক্ষে নানা ভাবে পুরুস্কার দেয়ার ব্যবস্থা জোরদার করেছেন।

সেই দিক নির্দেশনায় রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন (বি.পি.এম.বার) মহাদ্বয় বর্তমানে প্রতিটি থানা এলাকার সকল ইউনিয়ন এবং পৌর সভায় সপ্তায় একদিন করে বিট পুলিশিং সেবা প্রদান ও থানায় হেল্প ডেক্স চালু এবং অপরাধীদের দ্রুত আটক-করা সহ মানুষকে আইনি সেবা দিতে বদ্ধ পরিকল্পনা গ্রহন করেছেন। তাঁর পরিকল্পনা মোতাবেক এবার রাজশাহী জেলায় মাদক উদ্ধার, গ্রেফতারী পরোয়ানা তামিল ও সার্বিক আইন শৃঙ্খলা নিরাপত্বায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার সুবাদে অক্টবর এবং ডিসেম্ব (২০২১) মাসে রাজশাহী জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ এর পুরুস্কারে ভুষিত হয়েছেন বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাস হোসেন।

এ বিষয়ে ওসি সাজ্জাদ হোসেন বলেন, আমরা সততা ও নিষ্টার সাথে কাজ করে যাচ্ছি। সেই সাথে সরকরের ধারাবাহিক উন্নয়ন কার্যক্রমকে গতিশীল করার লক্ষে রাষ্ট্রীয় দায়িত্ব পালনের পাশা-পাশি মানুষকে সার্বিক সহায়তা দেয়ার চেষ্ট করছি। তিনি বলেন, জেলায় শ্রেষ্ঠ ওসি হিসাবে পুরুস্কার পাওয়ার এ সাফল্য শুধু আমার একার নয়, এই সাফল্য পুরো বাঘা থানা পুলিশের। তিনি পুরুস্কারে ভুষিত হওয়ায় জেলা পুলিশ সুপার মহাদ্বয়ের প্রতি আন্তরিক মোবারকবাদ সহ-কৃতজ্ঞতা প্রকাশ করেন।


প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২১ | সময়: ৫:১৩ অপরাহ্ণ | Daily Sunshine