Daily Sunshine

ভাসমান বাজারে এক টাকায় আহার

Share

রাঙ্গামাটি প্রতিনিধি:রাঙ্গামাটির বরকলের ছোট হরিণায়  মিজোরাম সীমান্তবর্তী দুর্গম পাহাড়ের সাধারণ মানুষের মুখে হাসি ফোটাতে ১২ বিজিবির উদ্যোগে এক টাকায় ভাসমান বাজার বসিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে কর্ণফুলী নদীতে ভাসমান বাজারে দূর-দূরান্ত থেকে আসা দরিদ্র একজন ক্রেতা শীতবস্ত্র, কাপড় ও বিভিন্ন খাদ্যপণ্য ২০টির মধ্যে ১১টি পণ্য কেনাকাটা করতে পারছেন।

১২ বিজিবি ছোট হরিণা জোনের উদ্যোগে বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতায় ছোট হরিণা বাজারের কর্ণফুলী নদীতে এই এক টাকার ভাসমান বাজার চালু করা হয়। সুবিধা বঞ্চিত ও পিছিয়ে পড়া দরিদ্র ২০০ পরিবার মাঝে এ সুবিধা প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন ১২ বিজিবি ছোট হরিণা জোন কামান্ডার লে. কর্ণেল এস এম শফিকুর রহমান, বিদ্যানন্দ ফাউন্ডেশনের নির্বাহী পরিষদ সদস্য জামাল উদ্দিন প্রমূখ।

জোন কামান্ডার লে. কর্ণেল এস এম শফিকুর রহমান বলেন, সীমান্তবর্তী দুর্গম এলাকার সাধারণ মানুষ যাতে স্বল্প টাকায় নিত্যপণ্য ক্রয় করতে পারেন সেজন্য বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতায় বিজিবির উদ্যোগে এই আয়োজন করা হয়েছে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের নির্বাহী পরিষদ সদস্য জামাল উদ্দিন বলেন, ছোট হরিণায় ভাসমান বাজারে এক টাকায় নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারছেন এলাকার সাধারণ মানুষ। প্রত্যেক ভাসমান হাটে ২০০ পরিবারকে নিত্যপণ্য ক্রয়ের সুযোগ দেওয়া হয়।

ডিসেম্বর ১৮
১৯:০৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]