Daily Sunshine

বাঘায় সাড়ম্বরে মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎযাপন

Share

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর বাঘায় মহান বিজয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন-সহ নানা কর্মসূচীর মধ্যো দিয়ে বিজয় দিবস উদযাপিত হয়েছে । বৃহস্পতিবার সকালে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা এবং সকাল ৬ টা ৫ মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানানো হয় । এতে অংশ গ্রহন করেন উপজেলা প্রশাসন-সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠান ।

এরপর সকাল সাড়ে ৮ টায় আনুষ্ঠানিক ভাবে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ লায়েব উদ্দিন লাভলু, নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা ও বাঘা থানা অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন। এর আগে শহীদদের জন্য এক মিনিট নিরবতা পালন ও দোয়া অনুষ্ঠিত হয়। অত:পর শুরু হয় বাংলাদেশ পুলিশ, আনসার ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে। যা দেখে মুগ্ধ হন সকল অতিথি বৃন্দ।

উপজেলা চেয়ারম্যান বলেন, আজ ১৬ ডিসেম্বর, গৌরবোজ্জল মহান বিজয় দিবস। লাখো শহীদের রক্তস্নাত বিজয়ের দিন। বিশ্বের বুকে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অভ্যুদয়ের ৫০ বছর পূর্তি হলো। পাকিস্থানী শাসকদের শোষণ, নিপীড়ন আর দুঃশাসনের কুহেলিকা ভেদ করে ১৯৭১ সালের এই দিনটিতে বিজয়ের প্রভাতী সূর্যের আলোয় ঝিকমিক করে উঠেছিল বাংলাদেশের শিশির ভেজা মাটি। অবসান হয়েছিল পাকিস্থানী শাসক গোষ্ঠীর শোষণ, বঞ্চনা আর নির্যাতনের অধ্যায়। এ জন্য আমরা গভীর ভাবে এই দিনটিকে স্মরন করছি এবং ভবিষ্যতেও করে যাবো।
অপর দিকে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা বলেন, মহান বিজয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী লাখো শহীদদের প্রতি আমি বিনম্র শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা জানায় বঙ্গবন্ধুর পরিবার এবং জাতীয় চার নেতা সহ শহীদ বুদ্ধিজীবিদের প্রতি। তিনি বলেন, এই দেশ কারো বদলোতে পাওয়া নয়, এই দেশ লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশ। আমাদের অতিত প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ছিলো বলে আমরা স্বাধীন সার্বভৌমত্ব একটি রাষ্ট্র এবং মায়ের ভাষা বাংলায় কথা বলতে পারছি।

অন্যদিকে একই ভাবে শহীদ মিনারে পুস্তস্তবক অর্পণ-সহ নানা কর্মসূচী পালন করেন উপজেলার আড়ানী পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র কার্তিক হালদার । এ সময় উপস্থিত ছিলেন ,আড়ানী এলাকার সুধীজন সহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

ডিসেম্বর ১৬
১৫:১৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]