Daily Sunshine

তরুণ লেখক প্রভাকর চাকমার ধর্মীয়গ্রন্থের মোড়ক উন্মোচন 

Share
রাঙ্গামাটি প্রতিনিধি :বৌদ্ধ অনুসারীগণের নিত্য পাঠ্য বন্দনা ও চুলামনি চৈত্যর উদ্দেশ্যে পূজার প্রার্থনা তরুণ লেখক প্রভাকর চাকমার সম্পাদনায় ‘আকাশ প্রদীপ দানের মাহাত্ম্য’ মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে রাঙ্গামাটি শহরের কে কে রায় সড়কের নাটঘর একাডেমিতে এ মোড়ক উন্মোচন করা হয়।
তরুণ লেখক প্রভাকর চাকমা জানান, আমার বাল্যকালের বেড়ে ওঠার খুব কাছের প্রিয় বন্ধু, খেলার পাথেয় সঙ্গী, দেহ, মনন, চিন্তাবোধ গঠনের সৃজনশীলতার পরম শিক্ষার নির্দেশক প্রিয় কাকা অনুপম চাকমার বার্ধক্যজনিত কারণে ২০১৮ সালে ৪৫ বছর বয়সে অকালে মৃত্যুবরণ করেন। তাঁর পারলৌকিক সৎগতি কামনায় আমার এই ক্ষুদ্র গ্রন্থটি উৎসর্গ করেছি।
অনুষ্ঠানে তরুণ চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন নাটঘর একাডেমির পরিচালক প্রনব বিকাশ চাকমা। এ সময় প্রকাশক রনেল চাকমা সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উদোন্দী প্রকাশনীর সার্বিক সহযোগিতায় একশ টাকার শুভেচ্ছা বিনিময়ে ১৮ ডিসেম্বর বইটি প্রকাশিত হয়।
প্রকাশক রনেল চাকমা বলেন, আজানাকে জানাবার জ্ঞান অন্বেষণের জন্য বইয়ের বিকল্প নেই। বই পড়তে উৎসাহিত করা একজন প্রকৃত মানুষের কর্ম। ইতিহাসকে জানার জানার জন্য সত্যকে উপলব্ধি করার জন্য বইয়ের গুরুত্বতা অপরিসীম।
তিনি আরও বলেন, আমি ২০০৩ সাল থেকে বিভিন্ন জায়গায় গিয়ে ধর্মীয় বই কিছু বিনিময়ের মাধ্যমে মানুষের হাতে তুলে দিয়ে এসেছি। ” আকাশ প্রদীপ দানের মাহাত্ম্য ” ধর্মীয় বইটির বহুল প্রচার ও প্রসার ঘটুক এই কামনা করছি।
ডিসেম্বর ১৪
১৬:৩৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]