Daily Sunshine

চলে গেলেন গর্বিত মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল খালেক

Share

নুরুজ্জামান,বাঘা : এ পৃথিবীর সকল মায়া-মমতা ত্যাগ করে না ফেরার দেশে চলে গেলেন রাজশাহীর বাঘা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য এবং অবসরপ্রাপ্ত শিক্ষক ও সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুল খালেক সরকার । ইন্না লিল্লাহী …রাজিউন। মৃত্যুকালে তাঁর বয় হয়ে ছিলো ৭৫ বছর। তাঁকে রাষ্ট্রী মর্যদায় সম্মানীত করা হয়েছে।

মহহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন অসুস্থ থাকার পর বৃহস্পতিবার (২১-অক্টম্বর) সকালে নিজ বাড়ী থেকে তাঁকে রামেক হাসপাতালের জরুরী বিভাগে নেয়ার পর সেখানে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৫ বছর।

মরহুম আব্দুল খালেক রাজশাহী জেলা আওযামী লীগের সদস্য, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি রোকনুজ্জামান রিন্টু’র পিতা। মরগুমের পিতার নাম মৃত কাসেম সরকার। পাঁচ ভাইয়ের মধ্যে তিনি বড় ছিলেন। মৃত্যুকালে তিনি ১ স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়ে-সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন । বৃহস্পতিবার বাদ আসর সুলতানপুর গোরস্থান মাঠে রাষ্ট্রীয় মর্যদায় তাঁকে গার্ডঅফ অনারে ভুষিত করে জানাযা অনুষ্ঠিত হয়।

এ সময় শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ¦ শাহরিয়ার আলম এমপি। বক্তব্যকালে তিনি বলেন, রাজনৈতিক মতবিরোধ ভুলে আমরা যেন তাকে ক্ষমা করে দেই। তার পরিবারের খোঁজ খবর নেয়াটাও আমাদের দায়িত্ব কর্তব্যের মধ্যে পড়ে। তিনি শোক সপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করাসহ মরহুমের বিদেহী আত্নার মাগফিরাত কামনা করেন।

মরহুমের জানায়ায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকিরুল হক সন্টু, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সকার, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা উপজেলার বিএনপির সাবেক সভাপতি সহকারি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, বাঘা পৌরসভার মেয়র আব্দুর রাজ্জাক, ইউপি চেয়ারম্যান আজিজুল আযম, রবিউল ইসলাম রবি, প্রমুখ।

উপস্থিত ছিলেন সকল মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন সংগঠনের নেতুবৃন্দ সহ অত্র এলঅকার সকল ধর্মপান মুসল্লী বৃন্দ। মরহুমকে সুলতানপুর গোরস্থান সমাহিত করা হয়েছে ।

অক্টোবর ২১
২০:২২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]