Daily Sunshine

বরকলের পিত্তিছড়া গ্রামে বিশুদ্ধ সুপেয় পানির ব্যবস্থা

Share

রাঙ্গামাটি প্রতিনিধিঃ উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগের ‘ইউজিডিপি’ প্রকল্পের আওতায় বাংলাদেশ সরকার ও জাইকা’র অর্থায়নে বাস্তবায়িত বহু প্রতিক্ষার পর অবশেষে বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নের পিত্তিছড়া গ্রামবাসীরা পেল বিশুদ্ধ সুপেয় পানির ব্যবস্থা।

গতকাল বুধবার (১৩ অক্টোবর) সকালে পিত্তিছড়া গ্রামে বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্পের উদ্বোধন করেন বরকল উপজেলা চেয়ারম্যান বিধান চাকমা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জুয়েল রানা। এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান শ্যামরতন চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান সূচরিতা চাকমা, ভূষণছড়া ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, উপজেলা ইঞ্জিনিয়ার, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটেটর কর্মকর্তারা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বরকল উপজেলা পরিষদের বাস্তবায়নে এলজিইডির তত্বাবধানে ২০২১-২২অর্থবছরে উপ প্রকল্প নং আইএনএফ-২০১৮-১৯-২০৮৪২১-০২ বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে ২৩লক্ষ ৮৬হাজার ৮শত টাকা চুক্তিমূল্যে প্রকল্পটি বাস্তবায়িত হয়। গ্রীষ্মকাল আসলে পাহাড়ের ছড়া, ঝিরি-ঝর্ণা শুকিয়ে গেলে খাবার পানি পাওয়া কষ্টসাধ্য হয়ে পড়ে গ্রামবাসীদের। এক কলসি পানির জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতো হতো। বিশুদ্ধ পানির সরবরাহ করায় অনেকের কষ্ট লাঘব হয়েছে।

পিত্তিছড়া গ্রামে ভৌগোলিক অবস্থানগত কারণে টিউবওয়েল স্থাপন করলেও পানি পাওয়া যায় না। তাই এ প্রকল্পের মাধ্যমে কর্ণফুলী নদীর পানি ব্যবহার করে ‘ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট’ স্থাপনসহ গ্রামের ১২টি পয়েন্টে পানি সরবরাহের ব্যবস্থা করা হয়। ফলে দীর্ঘদিনের বিশুদ্ধ পানির সংকট দূরীভূত হয়েছে মর্মে সন্তুষ্টি প্রকাশ করেন গ্রামবাসীরা।

 

অক্টোবর ১৪
১৫:০৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]