Daily Sunshine

কাপ্তাই লেকে “শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ প্রতিযোগিতা” ১৮ অক্টোবর

Share

রাঙ্গামাটি প্রতিনিধি:   জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের শুভ জন্মদিন উপলক্ষে ৫ম বারের মতো নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামী ১৮ অক্টোবর ২০২১খ্রি. “শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা ২০২১” জাকজমকপূর্ণভাবে আয়োজন করতে যাচ্ছে। সে উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা’র সভাপতিত্বে বোর্ডের প্রধান কার্যালয়স্থ কর্ণফুলী সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভার শুরুতে ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব) চেয়ারম্যান এর পক্ষ থেকে উপস্থিত সকলকে স্বাগত জানান। সদস্য প্রশাসনের সঞ্চলনায় উপস্থিত সকলের মধ্যে পরিচিতি পর্বের পর বিগতবছরের শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা ভিডিও প্রামাণ্যচিত্র পরিবেশনা করা হয়। অতঃপর বিগত বছরের কার্যবিবরণী ধারাবাহিকভাবে পাঠ করেন বোর্ডের উপ-পরিচালক মংছেনলাইন রাখাইন।

চেয়ারম্যান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিনকে আরও আড়ম্বরপূর্ণভাবে পালন করার লক্ষ্যে প্রতিবছরের ন্যায় এবারেও শেখ রাসেল নৌকাবাইচ প্রতিযোগিতা কাপ্তাই লেকে অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতা ধারাবাহিকভাবে আয়োজন করার জন্য বিগত বছরের বোর্ডের সাবেক চেয়ারম্যানগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি আরও বলেন, শেখ রাসেল নৌকাবাইচ প্রতিযোগিতার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরার লক্ষ্যে সরকারি- বেসমরিকরিভাবে ক্ষুদে বার্তার মাধ্যমে প্রচারের জন্য ব্যাপকভাবে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। এ কার্যক্রমকে আরও আকর্ষণীয় ও জাকজমকপূর্ণভাবে তুলে ধরার জন্য সোস্যাল মিডিয়া এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় শেয়ার করার বিষয়ে সকলের প্রতি আহবান জানান।

উন্মুক্ত আলোচনায় কমলা ও মিশ্র ফসল চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ শফিকুল ইসলাম, রাঙ্গামাটির প্রবীন সাংবাদিক ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য সুনীল কান্তি দে, বোর্ডের তথ্য অফিসার মিজ ডজী ত্রিপুরা, রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম, জেলা ক্রীড়া সংস্থার সদস্য আশীস কুমার চাকমা, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বরুণ বিকাশ দেওয়ান, রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য এন এম জাহাঙ্গীর রেড, বিভিন্ন দপ্তরের সরকারি বেসরকারি কর্মকর্তাবৃন্দ বক্তব্য প্রদান করেন।

বক্তারা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ গ্রহণ করায় প্রশংসা করেন এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে ধন্যবাদ জনান। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাঙ্গামাটি জেলা প্রশাসন প্রতিনিধি, জেলা পুলিশ প্রতিনিধি, নৌ-পুলিশ প্রতিনিধি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রতিনিধি, রেড ক্রিসেন্ট প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সকলের পক্ষ থেকে আগামী ১৮ অক্টোবর ২০২১খ্রি. অনুষ্ঠিতব্য “শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা ২০২১’’ সাফল্যমন্ডিত করার লক্ষ্যে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে বলে জানান।

অক্টোবর ০৮
২০:৫৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]