Daily Sunshine

বাঘায় বিনা মূল্যে কৃষি উপকরণ বিতরণ

Share

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় ২০২১-২২ অর্থ বছরে উপজেলা কৃষি অধিদপ্তরের মাধ্যমে ভাল ফসল উৎপাদন ও বৃদ্ধির লক্ষে ক্ষরিপ মৌসুমে গ্রীষ্মকালীন প্রনদনা কর্মসূচির আওতায় বিনা মূল্যে সার-বীজ বিতরই করা হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা উপস্থিত থেকে এসব প্রনদনা বিতরণ করেন।

সকাল সাড়ে ১০ টায় উপজেলা কৃষি বিভাগের সামনে বিভিন্ন প্রকার কৃষি প্রনদনা বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু , উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু ও মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন সহ অন্যান্য দপ্তরের অফিসার বৃন্দ।

উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান জানান, দেশব্যাপী করোনা ভাইরাস মহামারীতে থেমে গেছে প্রত্যহিক কাজকর্ম । বিশ্ব জুড়ে এ ভাইরাসের কবল থেকে কবে রক্ষা পাওয়া যাবে সেটা কেউ জানে না। তার পরেও থেমে নেই উন্নয়ন ।আমরা কোন আবাদি জমি ফাঁকা রাখতে চাইনা। এটা মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষনা। সে মোতাবেক বাঘার সকল প্রান্তিক কৃষকের মাঝে কৃষি প্রনদনা বিতরণ কর হবে ।

তবে আজকে ২ শ’ জন কৃষকের মাঝে ১ কেজি করে পেঁয়াজ বীজ, সাথে ডিএপি সার ২০ কেজি এবং এমওপি ২০ কেজি সহ ১৩০ জন কৃষকের মাঝে মাসকলাই বীজ, তার সাথে ৫ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার এবং ৬০ জন কৃষকের মাঝে ১ কেজি করে পাটবীজ , তার সাথে ৫ কেজি ডিএপি ১০ কেজি এমওপি ও ১০ কেজি করে ইউরিয়া সার বিতরণ করেছি।

সেপ্টেম্বর ২০
১৫:২৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]