Daily Sunshine

নাটোরে ৫৪৩ দিন পর মুখরিত স্কুল ক্যাম্পাস

Share

স্টাফ রিপোর্টার, নাটোর: করোনা মহামারীর ৫৪৩দিন পর নাটোরে স্কুল খোলার প্রথম দিন প্রথম প্রহরেই মুখরিত হয়ে ওঠে ক্যাম্পাস। রোববার সকাল আটটায় নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় চতুর্থ শ্রেণীর ক্লাশ শুরু হয়েছে।

তার আগে প্রতিটি শিক্ষার্থী স্কুল গেট থেকে সাবান দিয়ে ভাল ভাবে হাত পরিস্কার করে স্কুলে ঢুকছে। প্রতিটি শিক্ষার্থীর মুখে ছিল মাস্ক। এ সময় প্রতিটি শিক্ষার্থীর শরীরের তাপমাত্রাও পরীক্ষা করা হয়। এ যেন এক আনন্দমুখর নতুন সকাল। শিক্ষকরাও স্বাস্থ্য সচেনতার প্রতিটি ধাপ মানার জন্য ছাত্র এবং তাদের অভিভাবকদের পরামর্শ দিতে দেখা গেছে। দীর্ঘদিন পর স্কুলে এসে উচ্ছাস প্রকাশ করতে দেখা গেছে শিক্ষার্থীদের।

এ সময় স্কুলের শিক্ষার্থী মাহফুজুল হক মুনীম বলেন, ভর্তির পর আজই প্রথম স্কুলে আসার সুযোগ পেয়ে আমি ভীষণ খুশি। এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে হলেও নিয়মিত স্কুলে আসতে পারবো এটা ভেবেই আমি অনেক আনন্দিত। একই কথা বলেন মুনীমের বন্ধু নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শাহরিয়ার মাহির ও রুহুল আমিন সুখ।

দীর্ঘদিন পর ক্লাশে শিক্ষার্থীদের পেয়ে খুব ভাল লাগছে বলে জানান বিদ্যালয়টির ইংরেজির শিক্ষক রাজু আহম্মেদ। সন্তানদের স্কুলে নিয়ে এসে পড়াশোনা শুরু করাতে পেরে আনন্দ প্রকাশ করেছে অভিভাবকরাও।

এছাড়া নাটোর জেলার সিংড়া উপজেলার কয়েকটি স্কুলে বন্যার পানির কারণে বন্ধ ছাড়া জেলার সকল স্কুল কলেজ মাদরাসায় এক যোগে আনন্দমুখর পরিবেশে রোববার সকালে ক্লাশ শুরু হয়েছে।

 

 

 

 

সানশাইন/১২ সেপ্টেম্বর/রনি

সেপ্টেম্বর ১২
২০:১০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]