Daily Sunshine

সিনোফার্মের আরও ৫৪ লাখ টিকা এলো ঢাকায়

Share

সানশাইন ডেস্ক : চীনের সিনোফার্মের তৈরি আরও ৫৪ লাখ ডোজ টিকার চালান দেশে পৌঁছেছে। শুক্রবার দিবাগত রাত ১টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে এসব টিকা ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা বিমানবন্দরে টিকা গ্রহণ করেন। এই চালানে টিকা এসেছে ৫৪ লাখ ১ হাজার ৩৫০ ডোজ টিকা এসেছে। সেগুলো পরে স্টোরেজে পাঠিয়ে দেওয়া হয়েছে।’

এ নিয়ে সিনোফার্মের মোট ১ কোটি ৯৯ লাখ ১ হাজার ৩৫০ ডোজ টিকা পেল বাংলাদেশ।দেশে গত ১২ মে প্রথমবারের মতো সিনোফার্মের পাঁচ লাখ টিকা আসে। সেই টিকা চীন সরকার বাংলাদেশকে উপহার হিসেবে দেয়। এরপর ১৯ মে সরকার সিনোফার্মের তৈরি সার্স-কোভ-টু টিকা সরাসরি কেনার নীতিগত অনুমোদন দেয়।

পরে পর্যায়ক্রমে কয়েক ধাপে চীন থেকে কেনা এবং উপহারের টিকা দেশে আসে। দেশে এখন যে টিকাদান কর্মসূচি চলছে, তার একটি বড় অংশকেই এ টিকা দেওয়া হচ্ছে। এছাড়া উভয় দেশ যৌথভাবে টিকা উৎপাদনের চুক্তিও করেছে।

এর আগে গত ৮ মে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এ টিকার জরুরি ব্যবহারের অনুমোদন দেয়। এরপর তা ব্যবহারে অনুমোদন দেয় বাংলাদেশও।

সানশাইন/১১ সেপ্টেম্বর/রনি

সেপ্টেম্বর ১১
১৯:১১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]