Daily Sunshine

মাস্ক পরেও মেকআপ করবেন যেভাবে

Share

সানশাইন ডেস্ক : করোনার দাপটে বাড়ি থেকে বেরোলে মাস্ক পরতেই হবে। নইলে কোনও ভাবেই ঠেকানো যাবে না করোনাকে। কিন্তু মাস্ক পরে লিপস্টিক পরার হাজারো ঝক্কি। সেই সঙ্গে অতিরিক্ত গরম-ঘামে মেকআপও গলে যাচ্ছে। গরমে ঘামে মেকআপ গললেই ত্বকের সমস্যা হবে। ব্রণর সমস্যা বাড়বে। র‍্যাশ হতে পারে। তাই জেনে নিন মাস্ক পরেও কীভাবে সুন্দর করে মেকআপ করবেন তার জন্য রইলো কিছু টিপস।

লিপস্টিক

মাস্ক পরলে লিপস্টিক মুছে যাওয়ার সমস্যা সবচেয়ে গুরুতর। প্রথমেই ঠৌঁটে কোনও লিপবাম লাগিয়ে নিন। ঠোঁট শুকিয়ে গেলে বেশি তাড়াতাড়ি লিপস্টিক উঠে যাবে। তারপর লিপ লাইনার দিয়ে ঠৌঁট আকুন। অনেকেই হয়ত জানেন না, লিপলাইনার ব্যবহার করলে কিন্তু লিপস্টিক কম ওঠে। কী ধরনের লিপ্সটিক ব্যবহার করছেন, সেটাও জরুরি। ক্রিম বা গ্লস হলে কাপড়ে ঘষা খেয়ে উঠে যাবেই। তার বদলে ম্যাট ব্যবহার করতে পারেন। অথবা গ্লসের উপর সামান্য ট্রান্সলুসেন্ট পাউডার লাগিয়ে নিন। তাতে অনেকটা ম্যাটিফাই হয়ে যাবে আপনার লিপস্টিক।

হালকা মেকআপ

অতিরিক্ত মেকআপ নয়। হালকা মেকআপ ব্যবহারের চেষ্টা করুন। এতে ত্বক যেমন ভালো থাকবে সেই সঙ্গে মাস্কেও কম লাগবে। খুব বেশি ভারী মেকআপ করলে সেটা তাড়াতা়ড়ি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। মাস্ক পরলে আপনার বেস মেকআপ ভাল করে বসিয়ে নিতে হবে। কোনও সেটিং স্প্রে ব্যবহার করতে পারেন। কিন্তু স্প্রে করার পর শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। বেস মেকআপ করার সময় স্পঞ্জ ব্যবহার করলে সেটায় কোনও সেটিং মিস্ট স্প্রে করে নিন।

চোখের মেকআপ

করোনা কালে মাস্কের উপর সবার আগে চোখেই আকৃষ্ট হয়, তাই নজর দিন আই মেকআপে।মোটা করে কাজল করুন। মাস্কারা ব্যবহার করুন। এতে আরও বেশি আকর্ষণীয় লাগবে। সেই সঙ্গে ব্যবহার করতে পারেন আইশ্যাডো। এতে অনেক সতেজ আর প্রাণবন্ত লাগে। মোটা করে ভ্রূ এঁকে এঁকে নিন। সেই সঙ্গে ভ্রূ জেল ব্যবহার। এতে ভ্রূ দেখতেও কিন্তু ভালো লাগে।

ব্লাশার

ব্লাশার ব্যবহার করুন। এতে চোখে, মুখে অন্যরকম দীপ্তি ফুটে উঠবে।

হোমমেড ফেসপ্যাক

বাড়িতেই রূপচর্চা করুন। হোমমেড ফেসপ্যাক ব্যবহার করুন। এতে ত্বক থাকবে মসৃণ। সেই সঙ্গে ওজন নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। এতে শরীর আর মন দুই ভালো থাকবে।

সানশাইন/০৩ সেপ্টেম্বর/রনি

সেপ্টেম্বর ০৩
২০:১৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]