Daily Sunshine

তালেবানের অভিভাবক পাকিস্তান: পাক স্বরাষ্ট্রমন্ত্রী

Share

সানশাইন ডেস্ক : পাকিস্তানের সঙ্গে নিজেদের সখ্য নিয়ে বারবারই মুখ খুলেছে তালেবান নেতৃত্ব। এবার পাকিস্তানের পক্ষ থেকে জানানো হলো তেমনই খবর। পাকিস্তানই তালেবানের প্রকৃত অভিভাবক বলে মন্তব্য করেছেন দেশটির একজন মন্ত্রী।

সম্প্রতি পাকিস্তানের টেলিভিশন অনুষ্ঠান ‘ব্রেকিং পয়েন্ট উইথ মালিক’-এ এক সাক্ষাৎকারে পাক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ এমন মন্তব্য করেন বলে হিন্দুস্তানসহ একাধিক সংবাদ মাধ্যমের খবরে জানানো হয়।

শেখ রশিদ বলেন, আমরা তালেবান নেতৃত্বের অভিভাবকসম। দীর্ঘদিন ধরে ওদের দেখাশোনা করেছি। ওদের ঘরবাড়ি, শিক্ষার বন্দোবস্ত করা হয়েছে। ওদের জন্য যা যা করা সম্ভব, সব কিছুই করা হয়েছে।

তিনি বলেন, তালেবানের সব শীর্ষ নেতার জন্ম পাকিস্তানে। এখানেই বেড়ে উঠেছে তারা। আমরা পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে শান্তি চাই।

এরআগে গত সপ্তাহেও তালেবানের সুরে সুর মিলিয়ে রশিদ জানিয়েছিলেন, নির্ধারিত সময়ের মধ্যেই আমেরিকার সেনা প্রত্যাহার প্রক্রিয়া সম্পন্ন করা উচিত। কোনও রকম অতিরিক্ত সময় আমেরিকান বাহিনীকে দেওয়া উচিত নয় বলেও মন্তব্য করেন তিনি।

গত ২৮ অগস্ট পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশিও তালেবানের পাশে দাঁড়ান। তিনি বলেন, আফগানিস্তানের উন্নয়নে এবং নতুন প্রশাসনের সাহায্যার্থে গঠনমূলক ভূমিকা গ্রহণ করবে ইসলামাবাদ।

সানশাইন/০৩ সেপ্টেম্বর/রনি

সেপ্টেম্বর ০৩
১৯:৫৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]