Daily Sunshine

২৪ ঘণ্টায় দেশে আরও ৭০ মৃত্যু, শনাক্ত ৩১৬৭

Share

সানশাইন ডেস্ক : ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে ৭০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ৩৪ জন ও নারী ৩৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬ হাজার ৪৩২ জনে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৪৭৯ জনের নমুনা পরীক্ষা করা হলে ৩ হাজার ১৬৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১০ দশমিক ৭৬ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ১০ হাজার ২৮৩ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ৪ হাজার ৬৯৭ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৪ লাখ ৪২ হাজার ৫৮২ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৭০ জনের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছে।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩৪ জন ও মহিলা ৩৬ জন। যাদের মধ্যে বাসায় দুইজন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ২৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে ১২ জন, বরিশাল বিভাগে চারজন, সিলেট বিভাগে আটজন, রংপুর বিভাগে তিনজন মারা গেছেন।

সানশাইন/০৩ সেপ্টেম্বর/রনি

সেপ্টেম্বর ০৩
২০:০০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]