Daily Sunshine

স্থানীয় গ্রন্থাগারে চারটি পত্রিকার সকল সংখ্যা প্রদান করলো রাবির সাংবাদিকতা বিভাগ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পক্ষ থেকে বিভাগের গ্রন্থাগারে থাকা প্রায় আড়াই বছরের চারটি পত্রিকার সকল সংখ্যা (প্রথম আলো, ইত্তেফাক, সমকাল ও ডেইলি স্টার) উপহার হিসেবে পদ্মা সাধারণ গ্রন্থাগারে প্রদান করা হয়েছে। সোমবার আনুষ্ঠানিকভাবে বিভাগটির পক্ষ থেকে পত্রিকাগুলো হস্তান্তর করা হয় লাইব্রেরি কর্তৃপক্ষের কাছে। গ্রন্থাগার কর্তৃপক্ষ এসব পত্রিকা বাঁধাই করে সেখানে সংরক্ষণ করবেন যাতে গবেষকেরা প্রয়োজনে তা ব্যবহার করতে পারেন।

রাজশাহী নগরীর তালাইমারী শহীদ মিনার এলাকায় কয়েক দশক আগে বেসরকারি উদ্যোগে গড়ে ওঠা পদ্মা সাধারণ গ্রন্থাগার সম্প্রতি নবসাজে সেজেছে। টিনের চালায় শুরু হওয়া এই গ্রন্থাগারের জন্য ভারতীয় হাইকমিশনের আর্থিক সহায়তায় কয়েক বছর আগে গ্রন্থাগারের নিজস্ব জমিতে পাঁচতলা ভবন নির্মাণের কাজ শুরু হয়। গত বছর করোনার মধ্যেই নতুন ভবনে কার্যক্রম শুরু করে এই গ্রন্থাগারটি।

সোমবার আমাদের বিভাগের সেমিনার লাইব্রেরিতে পদ্মা সাধারণ গ্রন্থাগারের সেক্রেটারি সাইদুর রহমান আইউবের কাছে পত্রিকাগুলো হস্তান্তর করেন বিভাগের সভাপতি প্রফেসর ড. মুসতাক আহমেদ। এ সময় বিভাগের আরো কয়েকজন শিক্ষক এবং বিভাগের সেমিনার লাইব্রেরিয়ান উপস্থিত ছিলেন।

 

সানশাইন/৩১ আগস্ট/রনি

আগস্ট ৩১
২০:২১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]