Daily Sunshine

শ্রীমঙ্গলে বিপুল পরিমাণ বালু জব্দ! ইউপি সদস্যকে এক মাসের কারাদণ্ড

Share
অরবিন্দ দেব, শ্রীমঙ্গল  প্রতিনিধি:শ্রীমঙ্গলে অবৈধভাবে উত্তোলনকৃত ২,০১,১২৭ ঘনফুট বালু জব্দ এবং এর দায়ে এক ইউপি সদস্য’কে ১মাসের কারাদণ্ড
দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
জানা যায়, জেলা ম্যাজিস্ট্রেট ও মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর নির্দেশে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে উপজেলার ভুনবীর ইউনিয়নের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত সাতগাঁও চৌমূহনা, ভুনবীর চৌমূহনা, মির্জাপুর রোড, ভুনবীর গ্রাম ও বাদে আলিশারকুলে অবৈধভাবে উত্তোলন করা ২,০১,১২৭ ( দুই লাখ এক হাজার একশো সাতাশ) ঘনফুট বালু জব্দ করেন। জব্দকৃত বালু বিধিমত নিলামে বিক্রির জন্য প্রক্রিয়া চলমান বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।
এছাড়াও ভুনবীর গ্রামের হাওর এলাকায় মেশিন দিয়ে কৃষিজমি থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুল ওয়াহিদকে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ৫(১) ধারা লংঘনের অভিযোগে ১৫ (১) অনুযায়ী  ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শ্রীমঙ্গল সহকারী কমিশনার (ভূমি) মো. নেছার উদ্দিন।  এসময় বালু উত্তোলনে ব্যবহৃত ২টি মেশিন আগুন দিয়ে পুড়িয়ে ঘটনাস্থলেই ধ্বংস করা হয়।
আগস্ট ১০
১৩:৩৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]